শিরোনাম
সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

লড়াই করে বাংলাদেশের হার

ক্রীড়া প্রতিবেদক

লড়াই করে বাংলাদেশের হার

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে কিরগিজস্তানের কাছে হেরে গেছে বাংলাদেশ। এ পরাজয়ে প্রতিশোধ নেওয়া হলো না। গতবার এই কিরগিজস্তানের কাছেই হেরে ছিল বাংলাদেশ। জয় না পাওয়ায় ফাইনালও এখন অনেকটা অনিশ্চিত হয়ে গেল স্বাগতিকদের। গতকাল মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে নিজেদের তৃতীয় ম্যাচে দুর্দান্ত লড়াই করেও ৩-২ সেটে কিরগিজস্তানের কাছে হেরে গেছে বাংলাদেশ। তীব্র উত্তেজনাপূর্ণ ম্যাচে ফলাফলের জন্য শেষ গেম পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে দুই দলকে। টুর্নামেন্টে ৫ম সেটে গড়ানো দ্বিতীয় ম্যাচ এটা।

বঙ্গবন্ধু সিনিয়র মেনস জোন ইন্টারন্যাশনাল ভলিবল টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ২-২ সেটে সমতায় ছিল। শেষ সেটে ১৩-১৫ পয়েন্টে পরাজিত হয় বাংলাদেশ। তবে ফাইনাল খেলার সুযোগ এখনো রয়েছে স্বাগতিকদের সামনে। অবশ্য বাংলাদেশকে হারিয়ে এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে কিরগিজস্তান। গতকাল জয় পেলে এক ম্যাচ হাতে রেখেই ফাইনাল নিশ্চিত করার সুযোগ পেত বাংলাদেশ। আজ বাংলাদেশ শেষ ম্যাচে মুখোমুখি হবে মালদ্বীপের। দিনের অন্য ম্যাচে নেপালের মুখোমুখি হবে কিরগিজস্তান।

কিরগিজস্তানের সঙ্গে লড়াইটা কঠিন হবে ধরে নিয়েই খেলতে নেমেছিল বাংলাদেশ। ম্যাচের প্রথম সেটে বাংলাদেশ ১৭-১৭ পয়েন্টে সমানতালে লড়াই করে। এমনকি প্রথম সেটে ২৩-২৩ পয়েন্ট পর্যন্ত লড়াই করে বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত ২৩-২৫ ব্যবধানে সেটটা হেরে যায় স্বাগতিকরা। দ্বিতীয় সেটেও লড়াই হয় সেয়ানে-সেয়ানে। দ্বিতীয় সেট বাংলাদেশ ২৫-২৩ পয়েন্টে জিতে যায়। ১-১ সমতায় থেকে তৃতীয় সেট খেলতে নামে দুই দল। তবে এবারে ২৩-২৫ পয়েন্টে হেরে যায় বাংলাদেশ। চতুর্থ সেটে বাংলাদেশ ২৫-২৩ পয়েন্টে জিতে ম্যাচ জমিয়ে তুলে। পঞ্চম সেট অনুষ্ঠিত হয় ১৫ পয়েন্টে। বাংলাদেশ শেষ সেটেও লড়াই করে। তবে শেষ পর্যন্ত ১৩-১৫ পয়েন্টে শেষ সেট হেরে যায় স্বাগতিকরা। ম্যাচসেরা নির্বাচিত হন কিরগিজস্তানের নুর মোহাম্মদ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর