সোমবার, ২৬ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

সেঞ্চুরির লড়াইয়ে রোনালদো-মেসি

ক্রীড়া ডেস্ক

সেঞ্চুরির লড়াইয়ে রোনালদো-মেসি

দুজনের মধ্যে শ্রেষ্ঠত্বের বিতর্কটা চলছেই। কারও মতে মেসিই সেরা। আবার কেউ বলেন, ক্রিস্টিয়ানো রোনালদোই সেরা ফুটবলার। পেপ গার্ডিওলা দিন কয়েক আগেও বলেছেন, মেসি অন্য লেভেলের ফুটবলার। রোনালদো সেরা হতে পারেন কিন্তু মেসি সর্বকালের সেরাদের একজন। এই বিতর্ক হয়তো চলবেই। পেলে-ম্যারাডোনা বিতর্ক যেমন সমাধান হওয়ার নয়, এও অনেকটা ওরকমই। তবে চলতি মৌসুমেই একটা বিতর্কের সমাধান হতে পারে। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্রথম সেঞ্চুরিয়ান কে হতে যাচ্ছেন! মেসি নাকি রোনালদো!

পরিসংখ্যানের হিসাবে অবশ্য বর্তমানে কিছুটা এগিয়ে আছেন ক্রিস্টিয়ানো রোনালদোই। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ১৩৩ ম্যাচ খেলে ৯৫ গোল করেছেন রিয়াল মাদ্রিদের এ পর্তুগিজ তারকা। খুব একটা পিছিয়ে নেই লিওনেল মেসিও। ১১১ ম্যাচেই তিনি করেছেন ৯৩ গোল। গড় হিসাবে এগিয়ে আছেন মেসিই। তা ছাড়া চলতি মৌসুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এরই মধ্যে ১০ গোল করেছেন মেসি। রোনালদো মাত্র ২ গোল করেছেন। মেসির গোলের পরিসংখ্যান বলছে, চলতি মৌসুমে মেসিই পেতে যাচ্ছেন চ্যাম্পিয়ন্স লিগের গোল্ডেন বল ট্রফি। কিন্তু তিনি কি গোলের সেঞ্চুরিটাও আগে করতে পারবেন! নকআউট পর্বে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ইতালিয়ান ক্লাব নেপোলি।

অন্যদিকে বার্সেলোনার প্রতিপক্ষ দুরন্ত ফরাসি ক্লাব পিএসজি। তুলনামূলক সহজ প্রতিপক্ষের বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদো দারুণ কিছু করে দেখাতে পারলে গোলের সেঞ্চুরিটা তিনিই করতে পারেন সবার আগে। মাত্র ৫টা গোল করলেই রোনালদোর সেঞ্চুরি পূরণ হচ্ছে। অন্যদিকে সেঞ্চুরি করতে মেসির আরও ৭টা গোলের প্রয়োজন।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মেসি-রোনালদোর দ্বৈরথটা বেশ ভালোই চলছে। সেই সঙ্গে ভবিষ্যতের জন্য একটা দুর্ভেদ্য মাইলফলকও স্থাপন করছে। গোলের এ বিশাল পথ পাড়ি দেওয়ার মতো বর্তমানে কেউ নেই। ভবিষ্যতে কেউ আসবে কি না কে জানে! মেসি আর রোনালদোর পর তিন নম্বরে আছেন রাউল গঞ্জালেস (৭১ গোল)। তিনিও তো অবসর নিয়েছেন বহুদিন আগে।

বর্তমানে খেলছেন এমন ফুটবলারদের মধ্যে সবচেয়ে কাছে আছেন করিম বেনজেমা (৫০ গোল)। বেনজেমার পক্ষে মেসি-রোনালদোকে স্পর্শ করা অসম্ভব একটা ব্যাপারই। সুদূর ভবিষ্যতের জন্যই অপেক্ষা করতে হবে তা হলে!

সর্বশেষ খবর