বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

নেই মুশফিক, নেই মুস্তাফিজ!

ক্রীড়া প্রতিবেদক

নেই মুশফিক, নেই মুস্তাফিজ!

মুশফিকুর রহিম - মুস্তাফিজুর রহমান

দীর্ঘ ইনজুরির পর গত ২২ ডিসেম্বর নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে প্রথম মাঠে নামেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। বল হাতে নিয়েই দুই উইকেট শিকার করেন তিনি। ধারাটা বজায় থাকে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও। দুই কিউই ওপেনার গাপটিল ও লাথামকে শিকার করেন মুস্তাফিজ। কিন্তু ইনজুরি কাটিয়ে মাঠে ফেরা মুস্তাফিজের জন্য ধারাবাহিকভাবে ক্রিকেট খেলাটা নাকি এখনো ঠিক নয়। বাংলাদেশ দলের ফিজিও এমন পরামর্শই দিচ্ছেন টিম ম্যানেজমেন্টকে। মুস্তাফিজকে দলে রাখা হবে কি না এর চূড়ান্ত সিদ্ধান্ত অবশ্য কোচই নিবেন। তবে এরই মধ্যে গুঞ্জন রটেছে, দ্বিতীয় ওয়ানডেতে খেলছেন না মুস্তাফিজ।

দলে মুস্তাফিজ না থাকলে কিছুটা স্বস্তি পেতে পারে নিউজিল্যান্ড। তবে স্যাক্সটন ওভালের উইকেটে মূলত লড়াই হবে ব্যাটের। এখানে বোলারদের তেমন কিছু করার থাকবে না বলেই মনে করছেন সবাই। তাছাড়া মুস্তাফিজের স্থানে নতুন মুখ শুভাশীষ রায়ও দারুণ কিছু করে দেখাতে পারেন নিউজিল্যান্ডের মাটিতে। বিশেষ করে তিনি নিউজিল্যান্ডের জন্য সম্পূর্ণ নতুন হতে যাচ্ছেন। তাকে বুঝতেও তো সময় নিতে হবে স্বাগতিকদের। অবশ্য মুস্তাফিজের অভাব শুভাশীষ পূরণ করতে পারবেন কি না কে জানে! এদিকে গত ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত মুশফিকুর রহিমও খেলতে পারছেন না আজ। তাকে দুই সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানা গেছে। মুশফিকের স্থানে দলে নেওয়া হতে পারে নুরুল হাসান সোহানকে।

মুস্তাফিজ দলে না থাকলেও আত্মবিশ্বাসী হিসেবেই নেলসনের স্যাক্সটন ওভালে খেলতে নামছে বাংলাদেশ। এমনকি মুশফিকও নেই দলে। তারপরও টাইগারদের আত্মবিশ্বাসে নাকি এতটুকু ফাটল ধরেনি। কোচ হাতুরাসিংহের শিষ্যরা আজ সিরিজে সমতায় ফিরতে মরিয়া হয়েই খেলতে নেমেছে। মাশরাফিরা নতুন আর পুরনোদের নিয়ে শেষ পর্যন্ত লড়াইটা জিততে পারবেন তো! বিশেষ করে দলের প্রধান কয়েকজনকে বাদ দিয়ে!

সর্বশেষ খবর