বুধবার, ৪ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

সাইফ-ইমতিয়াজের সেঞ্চুরি

জাতীয় ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক

সাইফ-ইমতিয়াজের সেঞ্চুরি

জাতীয় লিগের শেষ রাউন্ডের খেলা মাঠে গড়িয়েছে গতকাল। প্রথম দিনই সেঞ্চুরি হাঁকিয়েছেন ঢাকা বিভাগের সাইফ হাসান ও সিলেটের ইমতিয়াজ হোসেন। ৫টি করে উইকেট নিয়েছেন রংপুরের বোলার মোহাম্মদ সাদ্দাম ও খুলনার ডলার মাহমুদ। লিগে গতকাল চার ভেন্যুতে দুই রকম চিত্র দেখা গেছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ছিল ব্যাটসম্যানদের দিন, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ও বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে দাপট দেখিয়েছেন বোলাররা।

ঢাকা-বরিশাল : সাইফ হাসানের অপরাজিত সেঞ্চুরিতে বরিশালের বিরুদ্ধে ঢাকা বিভাগ ৩ উইকেট হারিয়ে করেছে ৩০০ রান। অথচ দিনের প্রথম বলেই উইকেট হারিয়েছিল ঢাকা। দ্বিতীয় উইকেটে জাহিদুজ্জামানের সঙ্গে সাইফ হাসান ১০০ রানের জুটি গড়েন। জাহিদ ৫৭ রান করে আউট হলে রকিবুল হাসানকে নিয়ে ৭৪ রানের আরেকটি জুটি গড়েন সাইফ। তৃতীয় উইকেটে তাইবুর রহমানের সঙ্গে ১২৬ রানের অপরাজিত জুটি গড়েন। দিন শেষে সাইফ অপরাজিত রয়েছেন ১৩১ রানে। ইনিংসে ১৫ চার ও ১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। ৭০ রানে অপরাজিত রয়েছেন তাইবুর। বরিশালের বোলার তৌহিদুল ইসলাম ৪৫ রানে নিয়েছেন ২ উইকেট।

খুলনা-মেট্রো : ডলার মাহমুদের দাপুটে বোলিংয়ে প্রথম ইনিংসে মাত্র ২০৭ রানেই গুটিয়ে গেছে খুলনা বিভাগ। সর্বোচ্চ ৬২ রান এসেছে এনামুল হক বিজয়ের ব্যাট থেকে। ঢাকা মেট্রোর বোলার ডলার মাহমুদ ৫৩ রানে নিয়েছেন ৫ উইকেট। ৪৪ রানে ২ উইকেট নিয়েছেন আবু হায়দার রনি। খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে গতকাল ৬১.৪ ওভারেই শেষ হয় খুলনার ইনিংস। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মেট্রোও সুবিধা করতে পারেনি। দিন শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ৩৭ রান। এখনো তারা খুলনার চেয়ে ১৭০ রানে পিছিয়ে।

রংপুর-রাজশাহী : বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে উত্তরাঞ্চলের দুই দল রংপুর বিভাগ ও রাজশাহী বিভাগ। প্রথম দিনই পতন ঘটেছে ১৪ উইকেটের। সাদ্দাম ৫৭ রানে নিয়েছেন ৫ উইকেট। রংপুরের বোলারদের দাপটে গতকাল প্রথম ইনিংসে মাত্র ১৯১ রানেই থেমে গেছে রাজশাহীর ইনিংস। সর্বোচ্চ ৫৯ রান এসেছে ফরহাদ হোসেনের ব্যাট থেকে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে রংপুরও সুবিধা করতে পারেনি। দিন শেষে ৪ উইকেটে ৮৯ রান করেছে তারা। লিটন দাস করেছেন অপরাজিত ৪১ রান, ২৬ রান করেছেন নাঈম ইসলাম। এখনো রাজশাহীর চেয়ে ১০২ রানে পিছিয়ে রংপুর।

চট্টগ্রাম-সিলেট : চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৩৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন সিলেটের ওপেনার ইমতিয়াজ হোসেন। এর মধ্যে রয়েছে ১১টি চার ও ১টি ছক্কা। হাফ সেঞ্চুরি করেছেন রাজিন সালেহ ও অলোক কাপালি। ব্যাটসম্যানদের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রথম দিন শেষে চট্টগ্রাম বিভাগের বিরুদ্ধে ৪ উইকেটে ৩০৯ রান করেছে সিলেট।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর