বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

একদিনে তিন ডাবল সেঞ্চুরি

জাতীয় ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক

একদিনে তিন ডাবল সেঞ্চুরি

জাতীয় ক্রিকেট লিগে চলছে রান বন্যা। একদিনেই হয়েছে তিন ডাবল সেঞ্চুরি। গতকাল ঢাকা বিভাগের সাইফ হাসান ও তাইবুর রহমানের  ছাড়া ডাবল সেঞ্চুরি করেছেন সিলেটের অলোক কাপালি।

ঢাকা-বরিশাল

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে গতকাল বরিশাল বিভাগকে রান বন্যায় ভাসিয়ে দিয়েছে ঢাকা বিভাগ। ডাবল সেঞ্চুরি করেছেন দুই ক্রিকেটার। সাইফ হাসান ২০৪ এবং তাইবুর রহমান করেছেন ২৪২। দুই ডাবল সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৫৮৮ রান করে ইনিংস ঘোষণা করেছে ঢাকা। সাইফ তার ইনিংসটি সাজিয়েছেন ২০ চার ও একটি ছক্কায়। তাইবুরের ইনিংসে ছিল ২৬টি চারের সঙ্গে একটি ছক্কা। বরিশালের বোলারদের ব্যর্থতার দিনে ব্যতিক্রম ছিলেন কেবল তৌহিদুল ইসলাম। ঢাকার পতন ঘটা ৬ উইকেটের মধ্যে পাঁচটিই নিয়েছেন তিনি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়েছে বরিশাল। দিন শেষে তাদের সংগ্রহ ৬ উইকেট ১০১ রান।

সিলেট-চট্টগ্রাম

ডাবল সেঞ্চুরি করেছেন সিলেট বিভাগের অধিনায়ক অলোক কাপালি। ২৬৬ বলে অপরাজিত ২০০। কাপালি তার ইনিংসটি সাজিয়েছেন ১২ চার ও ১০ ছক্কায়। জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার ব্যাটিং করেছেন দাপটের সঙ্গে। নিজের সেঞ্চুরি পূরণ হওয়ার সঙ্গে সঙ্গেই গতকাল ইনিংস ঘোষণা করেছেন কাপালি। ৭ উইকেটে ৫৫৫ রান। ঘরের মাঠ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চট্টগ্রাম ব্যাট করতে নেমে দিন শেষে তিন উইকেটে ১১৫ রান। ৫১ রান করে অপরাজিত রয়েছেন নাফিস ইকবাল।

রংপুর-রাজশাহী

রংপুরের ব্যাটসম্যান ধীমান ঘোষের মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি পূরণ হয়নি। ওপেনার লিটন দাস থেমেছেন ৭৪ রানে। আগের ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান নাসির হোসেনের ব্যাট থেকেও এসেছে ৬৮ রান। তিন হাফ সেঞ্চুরিতে ৩৫১ রান করেছেন রংপুর। রাজশাহীর বোলার মামুন হোসেন ৮১ রানে নিয়েছেন ৫ উইকেট। পদ্মাপাড়ের দলটি নিজেদের দ্বিতীয় ইনিংসে দিন শেষে ১ উইকেটে ৪২ রান। রাজশাহী প্রথম ইনিংসে করেছিল ১৯১ রান।

খুলনা-ঢাকা মেট্রো

ঢাকা মেট্রো নিজেদের প্রথম ইনিংসে অলআউট হয়ে গেছে মাত্র ১২২ রানে। সর্বোচ্চ ৩৮ রান এসেছে শরিফুল্লাহর ব্যাট থেকে। খুলনার তিন বোলার আল আমিন হোসেন, আশিকুজ্জামান ও আবদুর রাজ্জাক নিয়েছেন তিনটি করে উইকেট। প্রথম ইনিংসে খুলনা মাত্র ২০৭ রানে অলআউট হয়ে গেলেই দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাটিং করছে দলটি। দিন শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ২৭২ রান। সেঞ্চুরি করেছেন এনামুল হক বিজয়। ১৫৩ বলে ১২২ রান করেছেন তিনি। ১২টি চারের সঙ্গে হাঁকিয়েছেন ৫টি বিশাল ছক্কা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর