রবিবার, ৮ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

সাবিনাদের সংবর্ধনা দেবে বাফুফে

মহিলা ফুটবলের উন্নয়নে ব্যাপক কর্মসূচি

ক্রীড়া প্রতিবেদক

সাবিনাদের সংবর্ধনা দেবে বাফুফে

সাফ চ্যাম্পিয়নশিপে রানার্সআপ বাংলাদেশ মহিলা ফুটবলারদের সঙ্গে বাফুফে সভাপতি সালাহউদ্দিন —বাংলাদেশ প্রতিদিন

সাফ মহিলা চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হতে পারেনি। শিলিগুড়িতে ফাইনালে ভারতের কাছে ১-৩ গোলে হেরে যায়। প্রথমার্ধে ম্যাচ ১-১ ড্র ছিল। দ্বিতীয়ার্ধে ভারত ২ গোলে জিতে যায়। আগের তিন আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। ফাইনালে তারা নিঃসন্দেহে ফেবারিট ছিল। কিন্তু বাংলাদেশের হারের পেছনে রেফারির ভূমিকাও ছিল তা বললে ভুল হবে না। দ্বিতীয়ার্ধে বাংলাদেশের বিপক্ষে যে পেনাল্টি ছিল তা কোনো ভাবে বৈধ নয়। ডি-বক্সের ভিতর নার্গিস স্বাভাবিক ট্র্যাকেল করলেও ভুটানের রেফারি পেনাল্টি ধরেন।

স্পট কিকের গোলে পিছিয়ে যাওয়ার পরই মানসিকভাবে ভেঙে পড়েন সাবিনা ও স্বপ্নারা। পড়ে ভারত আরও একটি গোল করে টানা চতুর্থ বারের মতো শিরোপা নিশ্চিত করে। আগের তিন আসরে বাংলাদেশের প্রাপ্তি ছিল দুই বার সেমিফাইনাল খেলা। এবার প্রথম বারের মতো ফাইনালে উঠে রানার্সআপ। প্রাপ্তি কম নয়, পুরুষরা যেখানে সাফে সেমিতেই উঠতে পারছে না, সেখানে মেয়েরা রানার্স আপ। বলা যায় ফুটবলে আগ্রহটা আছে তাদের ঘিরেই।

সাফে রানার্সআপ বাংলাদেশের মেয়েরা গতকাল ট্রফিসহ বাফুফে সভাপতি ও সাফ চেয়ারম্যান কাজী সালাউদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেন। বাফুফে সভাপতি সাবিনাদের উদ্দেশ্য বলেন, ‘তোমাদের পারফরম্যান্সে আমি খুশি। তবে আরও ভালো খেলতে হবে। মানোন্নয়নে বাফুফে তোমাদের সব রকম সহযোগিতা করবে। আমি আশা করব সাফে ফুটবলে বাংলাদেশের মেয়েরা সেরা দলে পরিণত হবে। বাফুফের চিন্তা আছে শক্তিশালী দেশগুলোর বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আয়োজন করা। চার বছরের ক্যালেন্ডার তৈরি হয়েছে। এই কর্মসূচিতে মহিলা ফুটবল মানোন্নয়নে ব্যাপক কর্মসূচি রয়েছে।’

সর্বশেষ খবর