Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১১ জানুয়ারি, ২০১৭ ২৩:৩৫
অবশেষে তাসকিনের টেস্ট অভিষেক
ক্রীড়া ডেস্ক
অবশেষে তাসকিনের টেস্ট অভিষেক

বাংলাদেশের টেস্ট দলে রয়েছে চার পেসার—তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শুভাশীষ রায় ও কামরুল ইসলাম রাব্বি! ওয়েলিংটনের বেসিন ওভালের সবুজ ঘাসের উইকেটে কোচ নিশ্চয়ই তিন পেসার খেলাবেন। এই প্রতিবেদন পড়ার আগে পাঠকরা জেনে গেছেন একাদশে কতজন পেসার রয়েছেন।

তবে উইকেটে বেশি ঘাস থাকলে কপাল খুলে যেতে পারে সৌম্য সরকারেরও। সেক্ষেত্রে মেহেদী হাসান মিরাজের জায়গায় খেলানো হবে তাকে। কেননা সৌম্য মিডিয়াম পেস বোলিং করেন।

তাসকিনের সঙ্গে অভিষেক হওয়ার কথা আরেক পেসার শুভাশীষ রায়েরও। তৃতীয় পেসার হিসেবে রুবেল না রাব্বি সুযোগ পেয়েছেন তা ম্যাচ শুরুর আগে সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। ইনজুরি থেকে ফেরার পর দীর্ঘ সময় বোলিং করার মতো ফিটনেস রুবেলের আছে কিনা তা দেখা হবে। তবে রুবেল না থাকলে কামরুল ইসলামের ভাগ্য খুলে যাবে। কিন্তু পুরো অনভিজ্ঞ পেস আক্রমণ নিয়ে খেলানোর ঝুঁকি নিতে চাইবেন না কোচ। কেননা রাব্বিও টেস্টে নতুন। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টে খেলেছেন তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠেই টেস্টে অভিষেক হওয়ার কথা ছিল তাসকিনের। কিন্তু ফিটনেসের কারণে হয়নি। শেষ মুহূর্তে টিম ম্যানেজমেন্ট তাদের সিদ্ধান্ত থেকে সরে এসেছিল। তবে নিউজিল্যান্ড সিরিজের জন্য প্রস্তুত করা হয়েছে তাসকিনকে। প্রত্যেক ক্রিকেটারই চান অভিষেকটা ক্যারিশমা দিয়ে শুরু করতে। তাতে ফোকাসটা বেশি পাওয়া যায়। তাই একজন পেসারের আজন্ম সাধনা কোনো সবুজ ঘাসের উইকেটে তার অভিষেক হোক। সে কারণেই ওয়েলিংটনে অভিষেককে কেন্দ্র করে রোমাঞ্চিত তাসকিন। অনুশীলনের পর মিডিয়াকে বলেছেন, তার স্বপ্ন পূরণ হতে চলেছে। ওয়ানডেতেও তাসকিনের অভিষেক হয়েছিল দারুণভাবে। ভারতের বিরুদ্ধে ম্যাচে মাত্র ২৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। টেস্টে অভিষেক চমক দেখাতে চান তিনি। শুধু তাসকিনের একার নয়, অভিষেক হচ্ছে আরেক পেসার শুভাশীষ রায়েরও। টেস্টের আগে নেলসনে ওয়ানডেতে অভিষেক হয়েছে তার। দারুণ বোলিং করেছেন।

up-arrow