মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
তৃতীয় ওয়ানডে

খাদিজার বোলিংয়ে বাংলাদেশের জয়

ক্রীড়া প্রতিবেদক

খাদিজার বোলিংয়ে বাংলাদেশের জয়

ওয়েলিংটন টেস্ট হেরে মুশফিক-সাকিবরা যখন পুরো দেশকে হতাশ করেছেন, তখন কক্সবাজারে দেশের ক্রিকেটপ্রেমীদের আনন্দে ভাসিয়েছেন রুমানা-খাদিজাতুল কুবরারা। সিরিজ হারের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থেকে বাংলাদেশ মহিলা দল গতকাল ১০ রানের অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে। দক্ষিণ আফ্রিকা মহিলা দলের বিপক্ষে নবম ম্যাচে এটা দ্বিতীয় জয় বাংলাদেশের। সিরিজের বাকি এখনো দুই ম্যাচ।     

প্রথম ও দ্বিতীয় ওয়ানডেতে সহজেই হেরেছিল রুমানারা। যদিও দ্বিতীয় ওয়ানডেতে দারুণ ব্যাটিং করে রেকর্ড জুটি গড়েছিলেন শারমিন ও রুমানা। গতকাল অবশ্য প্রত্যয়ী ব্যাটিং করেন শারমিন সুলতানা, শারমিন আক্তার, নিগার সুলতানারা। দুই ওপেনার শারমিনের গড়া ৪২ রানে ভর করে মহিলা দল ৪৯ ওভারে ১৩৬ রান করে। শারমিন সুলতানা ২১ রান করেন ৪৪ বলে ২ চারে। শারমিন আক্তার ১৭ রান করেন ৪৬ বলে। শেষ দিকে উইকেটরক্ষক নিগার ২১ রান করেন ৫৮ বলে। সর্বোচ্চ ২৮ রান করেন অধিনায়ক রুমানা ৪৮ বলে ৪ চারে। সফরকারীদের পক্ষে ২টি করে উইকেট নেন কাপ, লুস ও ভ্যান নিয়ে কার্ক। ১৩৭ রানের টার্গেটে খেলতে নেমে ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে সফরকারী মহিলা দল।

এক পর্যায়ে ৯৬ রানে হারিয়ে বসে ৯ উইকেট। জয় তখন হাতের মুঠোয় রুমানাদের। কিন্তু শেষ উইকেট জুটিতে ৩০ রান যোগ হলে ম্যাচ জমে উঠে। শেষ পর্যন্ত সালমা খাতুনের বলে লেতসোলাও বোল্ড হলে বাংলাদেশ জয় পায় ১০ রানে। ম্যাচসেরা খাদিজাতুল কুবরা ৩৩ রানে নেন ৪ উইকেট। সাবেক অধিনায়ক জাহানারা আলম ও পান্না ঘোষ ২টি করে উইকেট নেন। আগামীকাল সিরিজের চতুর্থ ম্যাচ।

সর্বশেষ খবর