মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রস্তুতি নিয়ে প্রশ্ন

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রস্তুতি নিয়ে প্রশ্ন

বাফুফের শিডিউল অনুযায়ী মার্চে বঙ্গবন্ধু গোল্ডকাপ হচ্ছে কী? যদি হয়ে থাকে তাহলে এই টুর্নামেন্টের প্রস্তুতি শুরু হবে কবে থেকে। ম্যানেজমেন্ট কমিটি বৃহস্পতিবার বৈঠক করে। সেখানে কোচ নিয়োগের ব্যাপারটি গুরুত্ব পায়। বলা হয়েছিল দেশি নয় বিদেশি কোচকে নিয়োগ দেওয়া হবে। লোডডিক ক্রুইফ ও জর্জ কোটানের নামটিই আলোচনায় আসে। কর্মকর্তারা নিশ্চিত করে কারও নাম না বললেও তাদের কথাবার্তায় মনে হচ্ছিল বঙ্গবন্ধু গোল্ডকাপে জর্জ কোটানই কোচ হতে যাচ্ছেন। গতকালই তা বাফুফে সভাপতি সালাউদ্দিনের অনুমোদন করার কথা ছিল।

কিন্তু তা আর হয়নি। বরং অনুশীলন কবে থেকে শুরু হবে তাও নিশ্চিত নয়। ন্যাশনাল টিম কমিটির এক সদস্য জানালেন আপাতত আমরা হেড কোচের ব্যাপারটি চূড়ান্ত করছি না। যদি তাই হয়, বঙ্গবন্ধু কাপের জন্য ফুটবলাররা প্রশিক্ষণ করার সুযোগ পাবেন কত দিন? অবশ্য মার্চে যদি বঙ্গবন্ধু কাপ না হয়ে থাকে ভিন্ন কথা। এমনিতে ফুটবলের দুরাবস্থা। তারপর যদি স্বল্প প্রশিক্ষণে মাঠে নামে পরিণতি যে কি হবে এখন থেকেই আন্দাজ করা যায়।

ন্যাশনাল টিম কমিটির ভাষ্য অনুযায়ী শেখ কামাল টুর্নামেন্টের জন্য খেলোয়াড় ছেড়ে দিতে হবে। তাই এখনই কোচ এনে লাভ নেই। এদিকে আবার শোনা যাচ্ছে ক্রুইফ তো নয়ই, কোটানকেও পছন্দ হচ্ছে না বাফুফের। তার চাওয়া-পাওয়া নাকি অনেক। তবে ৩৫ থেকে ৪০ জন খেলোয়াড় নিয়ে ১৯ জানুয়ারি থেকে ফিটনেস পরীক্ষা শুরু হবে। পল স্মলি এই ট্রেনিং তত্ত্বাবধান করবেন। এখানে বাফুফের নিয়োগ পাওয়া ফিটনেস ও গোলরক্ষক কোচ থাকবেন। গোলাম জিলানি, বাফুফের নির্বাহী কমিটির দুই সদস্য আমিরুল ইসলাম বাবু ও সত্যজিত দাশ রুপুকেও দায়িত্ব দেওয়া হয়েছে। ৮ ফেব্রুয়ারি পর্যন্ত ফিটনেস চলবে। এখানে প্রাধান্য দেওয়া হবে মূলত জাতীয় দলে খেলা ফুটবলারদের। শেখ কামাল টুর্নামেন্টের আগেই কোচ নিয়োগ দেওয়া হবে। যাতে করে তিনি খেলোয়াড়দের পারফরম্যান্স যাচাই-বাছাই করতে পারবেন। বাফুফে এমন একজন যোগ্য কোচ চাচ্ছে যিনি সাফ চ্যাম্পিয়নশিপ পর্যন্ত থাকতে পারেন।

সর্বশেষ খবর