মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

রিয়ালকে থামাল সেভিয়া

ক্রীড়া ডেস্ক

রিয়ালকে থামাল সেভিয়া

সেভিয়ার কাছে ২-১ গোলে হেরেই রিয়াল মাদ্রিদের অপরাজিত থাকার ধারাটা শেষ হলো। টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার পর পরাজিত হলো লস ব্ল্যাঙ্কোসরা। রিয়াল মাদ্রিদ ম্যাচটা শুরু করেছিল দারুণভাবেই। সেভিয়ার বিপক্ষে প্রস্তুতিটা ভালোই ছিল লস ব্ল্যাঙ্কোসদের। ম্যাচের ৬৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এই নিয়ে পেনাল্টি থেকে ৫৬টি গোল করেছেন। এর মধ্য দিয়ে রোনালদো রিয়াল মাদ্রিদের সাবেক তারকা সানচেজের রেকর্ড স্পর্শ করেছেন। লা লিগায় পেনাল্টি থেকে সর্বোচ্চ ৫৬টি গোল করে এতদিন সবার উপরে ছিলেন হুগো সানচেজ। এবার সানচেজের পাশে স্থান নিলেন রোনালদো। পর্তুগিজ এ তারকার গোলে এগিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদের সঙ্গে সেভিয়া সমতায় ফিরে সার্জিও রামোসের আত্মঘাতী গোলে। ৮৫তম মিনিটে সেভিয়ার অব্যাহত আক্রমণের চাপ সামলাতে গিয়ে আত্মঘাতী গোল করেন রিয়াল অধিনায়ক। ম্যাচের শেষ মুহূর্তে জুবেটিকের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে সেভিয়া। এ জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান আরও কমাল সেভিয়া। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তারা দুই নম্বরে অবস্থান করছে। এক ম্যাচ কম খেলে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

সেভিয়ার কাছে পরাজিত হওয়ার পরও শিষ্যদের প্রশংসা করেছেন কোচ জিনেদিন জিদান। তিনি বলেছেন, ‘তাদেরকে নিয়ে আমি অনেক গর্বিত। এখনো পর্যন্ত আমরা দারুণ করেছি।’ টানা ৪০টা ম্যাচ অপরাজিত থেকেছে রিয়াল মাদ্রিদ। এই গতি কোনো একদিন ঠিকই থামার ছিল। জিদানের মতে, সেভিয়ার কাছে হেরে হতাশ হওয়ার কিছু নেই।

এদিকে লা লিগায় গত রবিবার জয় পেয়েছে সেল্টা ভিগো এবং অ্যাইবার। সেল্টা ভিগো ১-০ গোলে হারিয়েছে অ্যালাভেসকে। স্পোর্টিংকে ৩-২ গোলে হারিয়েছে অ্যাইবার। এ ছাড়া গ্রানাডার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ওসাসুনা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর