শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

শেষ ম্যাচে দাঁড়াতেই পারল না রুমানারা

ক্রীড়া ডেস্ক

শেষ ম্যাচে দাঁড়াতেই পারল না রুমানারা

তৃতীয় ওয়ানডেতে খাদিজাতুল কুবরার স্পিন ভেল্কিতে জিতেছিল বাংলাদেশ মহিলা দল। ওই জয়ে সিরিজে ফেরার পাশাপাশি জিতারও স্বপ্ন জিইয়ে রেখেছিলেন রুমানারা।

কিন্তু চতুর্থ ম্যাচে হেরে সিরিজে ফেরা ও জিতার স্বপ্নটা স্বপ্নই থেকে যায়। গতকাল ছিল পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটি। সেটাও হেরেছে এবং ৮ উইকেটের বড় ব্যবধানে। বড় জয়ে ৪-১-এ সিরিজ জিতে দেশে ফিরে যাবে দক্ষিণ আফ্রিকা মহিলা ক্রিকেট দল।

পুরো সিরিজেই রুমানারা ভুগেছেন সফরকারী বোলারদের সুইংয়ে। যদিও রুমানা, নিগার সুলতানা, শারমিন আক্তাররা এক-দুটি করে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। কিন্তু বাকি ব্যাটসম্যানরা অসহায় ছিলেন গোটা সিরিজে। কাল শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নেমে ওডিন কারস্টেন ও মার্সিয়া লেতসোয়ালোর দুরন্ত বোলিংয়ে ৩৬.৩ ওভারে মাত্র ৬৮ রানে গুটিয়ে যায়। স্বাগতিকদের পক্ষে মাত্র দুজন ক্রিকেটার দুই অঙ্কের রান করেন। সর্বোচ্চ ১৩ রান করেন ওপেনার শারমিন সুলতানা এবং উইকেটরক্ষক নিগার সুলতানা খেলেন ১০ রানের ইনিংস। ১০ রান আসে অতিরিক্ত খাত থেকে।

বাকি ৩৫ রান করেন ৯ ক্রিকেটার। শূন্য করেন তিনজন। কারস্টেসের বিধ্বংসী স্পেল ছিল ১০-৫-১০-৪। লেতসোয়ালোর স্পেল ১০-৩-১৩-৪। ফওরি নেন ২২ রানে ২ উইকেট। ৬৯ রানের মামুলি টার্গেট। শুরু থেকেই লি আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং করে গুঁড়িয়ে দিয়েছেন স্বাগতিকদের বোলিং লাইন। লি’র ১৯ বলে ৭ চারে অপরাজিত ৩৭ রানে ভর করে ১০ ওভারেই টার্গেটে পৌঁছে যায় সফরকারীরা। থ্রিওন অপরাজিত থাকেন ১৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ : ৬৮/১০, ৩৬.৩ ওভার (শারমিন সুলতানা ১৩, শারমিন আখতার ৪, শায়লা ০, রুমানা ৯, নিগার ১০, সালমা ৩, ফারজানা ০, লতা ০, জাহানারা ৪, পান্না ৮*, কুবরা ৭, অতি. ১০। কারস্টেন ৪/১০, লেতসোয়ালো ৩/১৩, ফওরি ২/২২, নিকার্ক ১/২)।

দক্ষিণ আফ্রিকা : ৬৯/২, ১০ ওভার (লি ৩৭, স্টেইন ৯, প্রিজ ৯*, থ্রিওন ১৩*। রুমানা ১৩/১, সালমা ১৯/১)।

উল : দক্ষিণ আফ্রিকা ৮ উইকেটে জয়ী।

সিরিজ : দক্ষিণ আফ্রিকা ৪-১-এ জয়ী।

সর্বশেষ খবর