রবিবার, ২৯ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা
বঙ্গবন্ধু গোল্ড কাপ

কে পাচ্ছেন কোচের দায়িত্ব

ভিতরে ভিতরে ঠিকই কোচ খুঁজছে কিন্তু পছন্দের মতো কাউকে পাচ্ছে না। পছন্দ হলেও ডিমান্ড শুনে পিছিয়ে যাচ্ছে

ক্রীড়া প্রতিবেদক

কে পাচ্ছেন কোচের দায়িত্ব

ফেব্রুয়ারিতেই শেখ কামাল আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। চট্টগ্রাম আবাহনীর আয়োজনে দেশে দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্ট মাঠে গড়াবে। ২০১৫ সালে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল আয়োজক চট্টগ্রাম আবাহনী। তবে এর পুরো অবদানই ছিল শেখ রাসেল ক্রীড়া চক্রের। এই দলের অধিকাংশই অতিথি খেলোয়াড় হিসেবে চট্টগ্রাম আবাহনীতে খেলেছিলেন।

যাক, ক্লাবভিত্তিক হলেও এবার শেখ কামাল টুর্নামেন্ট জাতীয় দলের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কেননা খেলোয়াড়দের পারফরম্যান্স যাচাই করে বঙ্গবন্ধু গোল্ড কাপে দল গঠন হবে। তাও জাতীয় ও অনূর্ধ্ব-২৩ দল। ন্যাশনাল টিমস্ কমিটির ভাষ্য অনুযায়ী শেখ কামাল টুর্নামেন্টের আগেই কোচ নিয়োগ দেওয়া হবে। এখন চলছে ফিটনেস পরীক্ষা। প্রথমে ৩৩ ও পরে ২৯ জনকে নিয়ে ফিটনেস পরীক্ষা চলবে। কথা হচ্ছে বঙ্গবন্ধু গোল্ড কাপে কোচের দায়িত্ব পাচ্ছেন কে? ন্যাশনাল টিমস্ কমিটির এ ক্ষেত্রে বিদেশি কোচের কথা বলছে। পেশাদার লিগে চ্যাম্পিয়ন করানো জর্জ কোটানের নাম জেরালোভাবেই শোনা যাচ্ছিল। ২০০৩ সালে তার প্রশিক্ষণে বাংলাদেশ সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হয়। এবার কোটানকে পাওয়া নিয়েই সংশয় রয়েছে। তার যে ডিমান্ড বা শর্ত বাফুফের পক্ষে তা মেটানো মুশকিল। তাছাড়া একটি দৈনিকে কোটান নিজেই বলেছেন, তার পক্ষে বাংলাদেশের দায়িত্ব নেওয়া সম্ভব নয়। ন্যাশনাল টিম্স কমিটি এ ব্যাপারে এখনো নীরব রয়েছে। তবে কোচ নিয়োগ নিয়ে তারা কিছুটা হলেও দুশ্চিন্তায় আছেন এনিয়ে সন্দেহ নেই।

ভিতরে ভিতরে ঠিকই কোচ খুঁজছে কিন্তু পছন্দের মতো কাউকে পাচ্ছে না। পছন্দ হলেও ডিমান্ড শুনে পিছিয়ে যাচ্ছে। ১৮ ফেব্রুয়ারি শেখ কামাল টুর্নামেন্ট শুরু। বঙ্গবন্ধু গোল্ড কাপের শিডিউল মার্চে। এই সময়ের মধ্যে যদি নতুন কোচ পাওয়াও যায় তাহলে তিনি প্রস্তুতির জন্য সময় পাবেন কত দিন? তাছাড়া জাতীয় দল বা অনূর্ধ্ব-২৩ দলের কে কোচ হবেন তা ঠিক হবে কবে? এমনিতেই ফুটবলের দুরবস্থা। এখন বঙ্গবন্ধু গোল্ড কাপের কোচ ঠিক করতেই যদি সময় ব্যয় হয় তাহলে ফল কি ভালো কিছু আশা করা যায়?

সর্বশেষ খবর