Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৮
হায়দরাবাদের নায়ক হায়দরাবাদে নেই
ক্রীড়া প্রতিবেদক
হায়দরাবাদের নায়ক হায়দরাবাদে নেই
হায়দরাবাদ টেস্টে দেখা যাবে না মুস্তাফিজকে

২০১৫ সালে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের নায়ক মুস্তাফিজ। তার অসাধারণ বল এখনো সবার চোখে ভাসে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) প্রথমবারের খেলতে নেমে ভারত কাঁপিয়ে আসেন। ১৬ ম্যাচে ১৭ উইকেট পেয়েছিলেন। সর্বোচ্চ উইকেট না পেলেও টুর্নামেন্টে উদীয়মান সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন। সানরাইজার্স হায়দরাবাদ আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার পেছনে বড় ভূমিকা রাখেন কাটার মাস্টার। যাকে ঘিরে ভারতের ভয়টা বেশি, সেই মুস্তাফিজকে হায়দরাবাদ টেস্টে দেখা যাবে না। গতকাল নির্বাচকরা যে দল ঘোষণা করেছেন, সেখানে তার নাম নেই। বাদ পড়েছেন নুরুল হাসান সোহান ও রুবেল হোসেন। কিন্তু আলোচনা হচ্ছে মুস্তাফিজকে ঘিরেই। রীতিমতো রহস্য সৃষ্টি হয়েছে।

মুশফিক, ইমরুল ও মুমিনুল নিজেদের ফিটনেস প্রমাণ করায় দলে ঠিকই জায়গা পেয়েছেন। তাহলে কি ইনজুরির কারণে মুস্তাফিজ এমন গুরুত্বপূর্ণ টেস্টে বাদ পড়লেন?

বিস্ময় হলেও সত্যি তাও না। ফিজিও-ট্রেনাররা বলেছেন, বাঁ-হাতি এই পেসারের তেমন কোনো সমস্যা নেই। কাঁধে সামান্য ব্যথা অনুভব করলেও অনায়াসে হায়দরাবাদে খেলতে পারতেন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু নিজেও মুস্তাফিজের সঙ্গে কথা বলেছেন। কিন্তু নিজেকে ফিট মনে না করায় দলে থাকতে আগ্রহ দেখাননি মুস্তাফিজ। কারও যদি আত্মবিশ্বাস না থাকে তাহলে তো জোর করে খেলানো যায় না। তাই দল থেকে বাদ দেওয়া হয়েছে। অথচ ভারতকে চাপে রাখতে মুস্তাফিজের প্রয়োজন ছিল। ওর মতো গতিময় ক্রিকেটার নিজ থেকে খেলতে আপত্তি জানান- এটাই রহস্য থেকে গেল। কোচ হাতুরাসিংহের এ নিয়ে অবশ্য কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে মুস্তাফিজ না থাকায় কোহিলরা স্বস্তিতে থাকবেন তা নিশ্চিত করে বলা যায়। তাছাড়া হায়দরাবাদের দর্শকরাও মিস করবে আইপিলে তাদের নায়ককে।

এই পাতার আরো খবর
up-arrow