Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২৪
আবারও ইনজুরিতে ইমরুল
ক্রীড়া প্রতিবেদক
আবারও ইনজুরিতে ইমরুল

সত্যিই দুর্ভাগ্য ইমরুল কায়েসের। ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টটি খেলতে পারেননি।

এতেই শঙ্কা জেগে উঠে ভারতের বিপক্ষে তার খেলা নিয়ে। অনুশীলনে নিজেকে ফিট প্রমাণ করায় শেষ পর্যন্ত চূড়ান্ত স্কোয়াডে সুযোগ পান। ভারতের মাটিতে বাংলাদেশের প্রথম টেস্ট— কার না স্বপ্ন থাকে ম্যাচ খেলার। কিন্তু অভাগা ইমরুলকে ভারতে গিয়ে ঢাকায় ফিরে আসতে হচ্ছে। কারণ প্রস্তুতি ম্যাচে আবার তিনি গুরুতর আঘাত পান। গতকাল ফিল্ডিংয়ের সময় আগের জায়গায় ব্যথা পান। ইমরুল যে হায়দরাবাত টেস্ট খেলতে পারবেন না তা নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তার জায়গায় খেলবেন মোসাদ্দেক। ইমরুলের মতো নির্ভরযোগ্য ব্যাটসম্যানের না খেলাটা বড় দুঃসংবাদ। এখন তামিমের সঙ্গে সৌম্য ওপেন করতে পারেন। টেস্টে বাংলাদেশকে যোগ্য প্রতিপক্ষ মনে করছে ভারত। কিন্তু দুদিনের প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলে বাংলাদেশ যে পারফরম্যান্স প্রদর্শন করল তাতে ভয় হচ্ছে হায়দরাবাদে মুশফিকরা ঠিকমতো দাঁড়াতে পারবেন কিনা। কেননা ভারতের এ দলের বিপক্ষে দুদিনের প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৮ উইকেটে সংগ্রহ করেছিল ২২৪ রান। মুশফিক ও সৌম্য হাফ সেঞ্চুরি করলেও বাকি ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেননি।

মুশফিক ইনিংস ঘোষণা করেছিলেন বোলারদের পারফরম্যান্স দেখতে। গতকাল বোলিংয়ে সেই হতাশার চিহ্ন ফুটে ওঠে। ২২৪ রানের জবাবে ভারত ‘এ’ দল ৮ উইকেটে ৪৬১ রান তুলে ইনিংস ঘোষণা করে। বাংলাদেশের বোলাররা পাত্তাই পায়নি। বিজয় শঙ্করের ব্যাটিং দেখে মনে হচ্ছিল দুদিনের পরিবর্তে তিনি টি-২০ ম্যাচ খেলছেন। ৮১ বলে ১০৩ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় উইকেট জুটিতে ১৫১ রান তোলার পর বাংলাদেশের বোলারদের অবস্থা টের পাওয়া যায়। তবে ৪৪ রানের মধ্যে ৫ উইকেট তুলে নিয়ে খানিকটা আলোর মুখ দেখান তাইজুল-শুভাশীষ রায়।

২৯৭ রানে ৭ উইকেট তুলে নেওয়ার পরও ‘এ’ দলকে অলআউট করতে পারেনি বাংলাদেশ। শঙ্কর ও ৯ নম্বরে নামা নিতিন সাইনি তা হতে দেননি। অষ্টম উইকেটে তারা করেন ১১৫ রান। ১৪৪ চার ও ৩ ছক্কায় ১০৩ রানে অপরাজিত ছিলেন শঙ্কর। আর তাইজুনের বলে আউট হওয়া সাইনি করেন ৬৬ রান। শঙ্করের সেঞ্চুরির পরই ইনিংস ঘোষণা করে ভারত। তার আগে সেঞ্চুরি করেন প্রিয়াঙ্ক কিরিত (১০৩) ও শ্রেয়াশ আয়ার (১০০)। ৫৭ রানে ৩ উইকেটে পান শুভাশীষ। তাইজুলের ৩ উইকেট এসেছে ১৪১ রানে। মেহেদী হাসান মিরাজ ১৬ ওভারে ৯৬ রানে কোনো উইকেট পাননি। বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৭২ রান তোলে।

এই পাতার আরো খবর
up-arrow