Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১৩
পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দিল বাংলাদেশ
ক্রীড়া প্রতিবেদক
পাপুয়া নিউগিনিকে  উড়িয়ে দিল বাংলাদেশ
মহিলা বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে মাঠে নামার আগে শ্রীলঙ্কায় ট্রফি হাতে ফটোসেশনে অংশ নেন দশ দলের অধিনায়ক — ইন্টারনেট

বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দিয়েছেন বাংলাদেশের মেয়েরা। ১১৮ রানে জিতে মূল পর্বে খেলার সম্ভাবনা উজ্জ্বল করল বাংলাদেশ।

শ্রীলঙ্কার কলম্বোতে গতকাল প্রথমে ব্যাট করে ২১৫ রান করে বাংলাদেশ। হাফ সেঞ্চুরি করেছেন শারমিন আকতার ও ফারজানা হক। শারমিন ৭ বাউন্ডারিতে ৮৬ বলে করেছেন ৫৬ রান, ফারজানাও ৭ বাউন্ডারিতে ৭২ বলে খেলেছেন ৫১ রান। বাংলাদেশের ব্যাটসম্যানদের পর বোলাররাও নাকাল করে ছেড়েছেন পাপুয়া নিউগিনির ব্যাটসম্যানদের। মাত্র ৯৭ রানেই প্রতিপক্ষকে অলআউট করে দিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন জাহানারা আলম, পান্না ঘোষ, সালমা খাতুন ও রুমানা আহমেদ। ‘বি’ গ্রুপের আরেক ম্যাচে পাকিস্তানকে ৬৩ রানে

হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার মেয়েরা করেছিল ২৫৮ রান। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯৫ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। প্রোটিয়াদের জয়ে বাংলাদেশের চূড়ান্তপর্বে খেলার সুযোগটা বেড়ে গেছে। এখন পাকিস্তানকে হারাতে পারলেই নিশ্চিত হয়ে যাবে বিশ্বকাপ। ‘এ’ গ্রুপের দুই ম্যাচে জয় পেয়েছে ভারত ও আয়ারল্যান্ড। ঘরের মাঠে শ্রীলঙ্কাকে ১১৪ রানের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছে ভারতীয় মেয়েরা। জিম্বাবুয়ের বিরুদ্ধে ১১৮ রানের বিশাল জয় পেয়েছে আয়ারল্যান্ড।

২০১৭ বিশ্বকাপে সরাসরি খেলবে চার দল— অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। আর বাছাইপর্ব থেকে নেওয়া হবে বাকি চার দল। আজ বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হচ্ছে পাকিস্তানের বিপক্ষে। জিতলেই পরের রাউন্ড নিশ্চিত।

up-arrow