Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৫৮
হেরে গেলেন রুমানারা
ক্রীড়া ডেস্ক
হেরে গেলেন রুমানারা
কলম্বোয় মহিলা বিশ্বকাপ ক্রিকেটের বাছাই পর্বে আরও একটি উইকেটের পতন বাংলাদেশের। ম্যাচটি শেষ পর্যন্ত জিততে পারেনি রুমানা বাহিনী —ক্রিকইনফো

বিশ্বকাপ বাছাই পর্বে প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দিয়ে দারুণ সূচনা করেছিলেন রুমানারা। তবে দ্বিতীয় ম্যাচেই পরাজিত হলো বাংলাদেশের মেয়েরা।

গতকাল কলম্বোতে পাকিস্তানের বিপক্ষে ৬৭ রানে হেরে গেছেন রুমানারা। অবশ্য এ পরাজয়ের পরও চূড়ান্ত পর্বে খেলার আশা বেঁচে আছে বাংলাদেশের। হাতে আরও দুটি ম্যাচ আছে। সুপার সিক্সু নিশ্চিত করতে হলে এ দুটো ম্যাচ জিততে হবে রুমানাদের।

গতকাল টস হেরে প্রথমে বোলিং করার সুযোগ পায় বাংলাদেশের মেয়েরা। পাকিস্তান ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৭ রান সংগ্রহ করে। উদ্বোধনী জুটিতেই আয়েশা (৩৪) ও নাহিদা (২৮) পাকিস্তানকে বড় স্কোরের পথে এগিয়ে দেন। এরপর বিসমাহ ৩৫, আবিদি ২৭, রাবিয়া ৩৪ ও আলিয়া ৩১ রান করে পাকিস্তানকে লড়াই করার মতো স্কোর এনে দেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন অধিনায়ক রুমানা। এ ছাড়াও খাদিজা ও সালমা ২টি করে এবং জাহানারা ১টি উইকেট শিকার করেন। জয়ের জন্য ২২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই শারমিন সুলতানার (৯) উইকেট হারিয়ে বিপদে পড়ে বাংলাদেশ। এরপর শারমিন আকতারও (১২) তার পথ ধরেন। সানজিদা (৩৪), ফারজানা (১৭) ও নিগার সুলতানা (৪১) দলের হাল ধরার চেষ্টা করেছিলেন, তবে পাকিস্তানের ছুড়ে দেওয়া লক্ষ্য স্পর্শ করার জন্য এটা যথেষ্ট ছিল না। বাংলাদেশের মেয়েরা ১৬০ রান সংগ্রহ করতেই সবকটি উইকেট হারিয়ে ফেলে। পাকিস্তানের পক্ষে ফাতিমা সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন। নাশরা ও সানা মির ২টি করে উইকেট শিকার করেন। এ ছাড়াও ১টি করে উইকেট শিকার করেছেন আইমান ও জাবেরিয়া। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন ৩ উইকেট শিকারি গুলাম ফাতিমা।

এদিকে বি গ্রুপে গতকাল টানা দ্বিতীয় জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া মেয়েরা স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে বি গ্রুপের শীর্ষে অবস্থান করছে। এ গ্রুপে জয় পেয়েছে শ্রীলঙ্কা ও ভারতীয় মেয়েরা। শ্রীলঙ্কা ১৪৬ রানে উড়িয়ে দিয়েছে আয়ারল্যান্ডকে। ভারত ৯ উইকেটে হারিয়েছে থাইল্যান্ডকে। এ গ্রুপে টানা দুই জয়ে শীর্ষে অবস্থান করছে ভারত।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান : ২২৭/১০, ৫০ ওভার (বিসমাহ ৩৫, আয়েশা ৩৪, রাবিয়া ৩৪, রুমানা ৩/৪০, সালমা ২/৩৭, খাদিজা ২/৪৩)।

বাংলাদেশ : ১৬০/১০, ৪৯.৩ ওভার (নিগার সুলতানা ৪১, সানজিদা ৩৪, ফাতিমা ৩/২৮, সানা মির ২/১৯, নাশরা ২/২৭)।

ফল : পাকিস্তান ৬৭ রানে জয়ী।

up-arrow