Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
প্রকাশ : শনিবার, ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০৫
সুপার সিক্সে বাংলাদেশ
ক্রীড়া প্রতিবেদক
সুপার সিক্সে বাংলাদেশ

যে দুই টার্গেট নিয়ে কলম্বোয় পা রেখেছিলেন রুমানা আহমেদরা। গতকাল স্কটল্যান্ড ম্যাচ শেষে অর্জন শতভাগ বলাই যায়! মহিলা বিশ্বকাপের বাছাইপর্বে খেলতে যাওয়ার আগে পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ডকে হারিয়ে সুপার সিক্সে খেলার টার্গেটেরে কথা বলেছিলেন মহিলা ক্রিকেট দলের অধিনায়ক রুমানা।

সেই টার্গেট পূরণ করেন স্কটিশ মহিলা দলকে ৭৫ বল হাতে রেখে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে। একইসঙ্গে সুপার সিক্সও নিশ্চিত করে দলটি। আজ শক্তিশালী দক্ষিণ আফ্রিকা মহিলা দলের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ।

কলম্বো ক্রিকেট ক্লাব মাঠে গতকাল রুমানারা খেলতে নেমেছিলেন পাপুয়া নিউগিনির বিপক্ষে জয় ও পাকিস্তানের বিপক্ষে হারের স্বাদ নিয়ে। হার-জিতের ভিন্ন ভিন্ন স্বাদ নিয়ে খেলতে নেমে গতকাল শুরু থেকেই চেপে ধরে স্কটিশ মেয়েদের। দুই পেসার জাহানারা আলম ও পান্না ঘোষ শুরুতে আঘাত হানেন। স্কটিশ মেয়েদের কফিনে পেড়েক ঠুকে দেন দুই স্পিনার খাদিজাতুল কুবরা ও রুমানা এবং অলরাউন্ডার সালমা খাতুন। এই ত্রয়ীর নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৯.১ ওভারে ১৪০ রানে গুটিয়ে যায় ইউরোপীয় দেশটি। দলটির পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন স্কোলস।

অফ স্পিনার খাদিজাতুল কুবরা ১০ ওভারের স্পেলে ৩১ রানের খরচে নেন ৩ উইকেট। লেগ স্পিনার রুমানা নেন ২৪ রানে ২টি। পাঁচ নম্বরে বোলিংয়ে এসে টানা বল করে ৩ উইকেট নেন সাবেক অধিনায়ক সালমা। তার বোলিং স্পেল ১০-৩-২১-৩। টার্গেটে ১৪১। দুই ওপেনার শারমিন সুলতানা ও শারমিন আক্তার ২৬ রানের ভিত দেন। কিন্তু এক পর্যায়ে ৬৮ রানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ। সেখান থেকে চতুর্থ উইকেট জুটিতে ফারজানা হক ও অধিনায়ক রুমানা অবিচ্ছিন্ন থেকে ১২.৩ ওভার আগের জয়ের বন্দরে নিয়ে যান দলকে। দুজনের ৭৭ রানের অবিচ্ছিন্ন জুটি মহিলা দলকে বাছাইপর্বে উপহার দেয় দ্বিতীয় জয়। ফারজানা হক ৫৩ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ১০৯ বলে ৮ চারে। ম্যাচ সেরা রুমানা ৩৮ রানের অপরাজিত ইনিংসটি খেলেন ৪৬ বলে ৬ চারে। বাছাইপর্বে অন্য খেলাগুলোতে ভারত ১২৫ রানে আয়ারল্যান্ডকে, পাকিস্তান ২৩৬ রানে পাপুয়া নিউগিনিকে, জিম্বাবুয়ে ৩৬ রানে হারায় থাইল্যান্ডকে।

up-arrow