Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
প্রকাশ : সোমবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪৯
শীর্ষে থাকল রিয়াল মাদ্রিদ
ক্রীড়া ডেস্ক
শীর্ষে থাকল রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদের ফরাসি কোচ জিনেদিন জিদান শিষ্যদের উপর খুব ক্ষেপেছেন। তার অভিযোগ, রিয়াল মাদ্রিদের ফুটবলাররা নাকি মাঠে মনোযোগ ধরে রাখতে পারছেন না।

ওসাসুনার বিপক্ষে ম্যাচের ২৪তম মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে এগিয়ে যাওয়ার ১০ মিনিটের মধ্যেই সমতায় ফিরতে বাধ্য হয় রিয়াল মাদ্রিদ। জিদানের দাবি, ম্যাচটা ভিন্ন রকম হতে পারতো। মনোযোগের ঘাটতি ছিল বলেই ওসাসুনা সমতায় ফেরার সুযোগ পেয়েছে বলে মনে করেন সাবেক এ ফরাসি তারকা। অবশ্য ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদ ৩-১ গোলের জয় নিয়েই বাড়ি ফিরেছে। রোনালদো ছাড়া এ ম্যাচে গোল করেছেন ইসকো এবং ভাজকুয়েজ। ওসাসুনাকে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখল রিয়াল মাদ্রিদ। শনিবার আগের ম্যাচে বার্সেলোনা ৬-০ গোলে অ্যালাভেসকে উড়িয়ে শীর্ষস্থান দখল করেছিল। লুইস সুয়ারেজ দুটি এবং মেসি ও নেইমার একটি করে গোল করেছেন দলের পক্ষে। গোল করেছেন রাকিটিচও। এ জয়ে ২২ ম্যাচে ৪৮ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে উঠেছিল বার্সেলোনা। তবে কয়েক ঘণ্টা পরই ওসাসুনাকে হারিয়ে শীর্ষস্থানে ফিরে আসে রিয়াল মাদ্রিদ। ২০ ম্যাচে ৪৯ পয়েন্ট সংগ্রহ করেছে লস ব্ল্যাঙ্কোসরা। বার্সেলোনার চেয়ে দুই ম্যাচ কম খেলায় রিয়াল মাদ্রিদের জন্য শিরোপার পথ এখনো পর্যন্ত অনেকটা প্রশস্ত হয়ে আছে। অবশ্য বেশ সতর্ক থাকছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। তার মতে, দুই ক্লাবের মধ্যে পয়েন্টের পার্থক্য তেমন একটা নেই। এ কারণেই নিজেদের পারফর্মটা ধরে রাখতে চান তিনি।

এদিকে বার্সেলোনা-অ্যালাভেস ম্যাচে কাতালানরা জিতলেও ভক্তদের দাঙ্গা-হাঙ্গামা বেশ ভুগিয়েছে নিরাপত্তারক্ষীদের। মারামারিতে আহত হয়ে এক ফুটবলভক্ত মাথায় আঘাত পেয়ে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানিয়েছে এএফপি। এদিকে স্প্যানিশ লা লিগায় শনিবার জয় পেয়েছে বাস্ক ক্লাব অ্যাথলেটিক বিলবাও। তারা ২-১ গোলে হারিয়েছে দিপোর্তিভোকে।

লা লিগার ম্যাচে দারুণ জয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ নকআউট পর্ব খেলার প্রস্তুতিটা ভালোই নিয়ে নিল দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা আগামীকালই প্যারিস সেন্ট জার্মেইনের মুখোমুখি হচ্ছে শেষ ষোলর প্রথম লেগে। রিয়াল মাদ্রিদ বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে খেলবে ইতালিয়ান ক্লাব নেপোলির সঙ্গে।

এই পাতার আরো খবর
up-arrow