Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : বুধবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:১২
শেষ চারে খেলবে কারা
মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম
শেষ চারে খেলবে কারা

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের দ্বিতীয় আসরে চলছে বিদেশি দলগুলোর দাপট। দেশি তিন ক্লাব শক্তিশালী দল গঠন করলেও চট্টগ্রাম আবাহনী ছাড়া জয়ের দেখা পায়নি বাকি দুই দল।

দেশি দলগুলো প্রত্যাশিত সাফল্যের দেখা না পাওয়ার প্রভাব পড়েছে গ্যালারিতে। ফলে গ্যালারি জুড়ে চলছে দর্শকখরা। দেশি দলগুলোর এমন পারফম্যান্সের জন্য দেশীয় ফুটবল কাঠামোকে দায়ী করেছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক তারকা খেলোয়াড় আশীষ ভদ্র বলেন, বিদেশি ক্লাবগুলোতে সবাই ভালো মানের খেলোয়াড়। সে তুলনায় দেশি ক্লাবগুলো পিছিয়ে। তাই বিদেশি ক্লাবগুলোর চেয়ে পিছিয়ে পড়েছে দেশি ক্লাবগুলো। দেশি ক্লাবগুলো ভালো না করায় দর্শকও মাঠে আসছে না। ’ 

‘এ’ গ্রুপে টানা দুই ম্যাচ জিতে মালদ্বীপের টিসি স্পোর্টেস ক্লাব সেমিফাইনাল নিশ্চিত করেছে। দ্বিতীয় স্থানে রয়েছে পোচন সিটিজেন ক্লাব। তৃতীয় স্থানে রয়েছে ঢাকা আবাহনী এবং পরের স্থান কিরগিজস্তানের এফসি আলগা। দেশি তারকা ফুটবলার আরিফুল, ওয়ালি ফয়সাল, জুয়েল রানা, হেমন্ত ভিসেন্ট সঙ্গে বিদেশি জনাথন ডেবিট, এমেকা এবং সিমনকে নিয়ে অসাধারণ একটি দল গঠন করে বিপিএল চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। কিন্তু শেখ কামাল ক্লাপ কাপে এখন এক ম্যাচ বাকি থাকলেও এখনো জয়ের দেখা পায়নি তারা। দু ম্যাচে এক করে ড্র ও পরাজয় নিয়ে গ্রুপ ‘এ’ চার দলের মধ্যে তিন নম্বরে অবস্থান করছে। তাদের প্রথম ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টেস ক্লাবের কাছে ১-০ গোলে হারলেও ড্র করে দক্ষিণ কোরিয়ার বিভাগীয় পর্যায়ের তৃতীয়স্তরের ক্লাব পোচন সিটিজেন ক্লাবের কাছে। এ গ্রুপের দ্বিতীয় সেরা দল হিসেবে সেমিফাইনালে যেতে হলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কিরগিজস্তানের এফসি আলগার বিরুদ্ধে বড় ব্যবধানে জিততে হবে। আলগার বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেলেও সেমিতে যাওয়া নিশ্চিত নয় ঢাকা আবাহনীর। কারণ তাদের তাকিয়ে থাকতে হবে গ্রুপ পর্বের অপর ম্যাচ পোচন সিটিজেন ক্লাব ও টিসি স্পোর্টস ক্লাব ম্যাচের দিকে। ওই ম্যাচে পোচনের বড় ব্যবধানের হার হলেই সেমি ফাইনালের টিকিট নিশ্চিত হবে ঢাকা আবাহনীর। মাসুক মিয়া, সবুজের সাথে বিদেশি এলিটা, কামারাদের নিয়ে ভালো একটি দল গঠন করে ঢাকা মোহামেডান। ‘বি’ গ্রুপের নিজেদের প্রথম ম্যাচে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের বিরুদ্ধে ২-০ গোলে হেরে বাজেভাবে শুরু করে নিজেদের টুর্নামেন্ট যাত্রা। আজ নিজেদের বাঁচামরার ম্যাচে শিরোপার দাবিদার চট্টগ্রাম আবাহনীর মুখোমুখি হবে সাদা-কালোরা। এ ম্যাচে হারলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিবে সেন্টুর শিষ্যরা। জিতলে ঠিকে থাকবে সেমির সম্ভাবনা। ‘বি’ গ্রুপে প্রথম ম্যাচে আফগানিস্তানের শাহীন আসমাই ফুটবল ক্লাবকে ৩-১ গোলে হারিয়ে খুব ভালো অবস্থানে রয়েছে শেখ কামালের বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী। আজ তারা দেশীয় ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা মোহামেডানের বিরুদ্ধে মাঠে নামবে। আজ মোহামেডানের বিরুদ্ধে জিতলেই সেমি ফাইনালে যাওয়া নিশ্চিত হবে নীল আকাশিদের। গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে আগামী শুক্রবার নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী।

এই পাতার আরো খবর
up-arrow