Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:৫৫
ম্যানসিটির রোমাঞ্চকর জয়
ক্রীড়া প্রতিবেদক
ম্যানসিটির রোমাঞ্চকর জয়
ম্যানসিটির জার্মান ফুটবলার সেইনের সঙ্গে উৎসবে মেতেছেন তারকা ফুটবলার সার্জিও আগুয়েরো। এ আর্জেন্টাইনের দুরন্ত পারফরমেন্সই ম্যানসিটিকে জয় উপহার দেয়।—এএফপি

চরম উত্তেজনা ছড়ানো এক ফুটবল ম্যাচের সাক্ষী হলো ইত্তিহাদ স্টেডিয়াম। আক্রমণ-পাল্টা আক্রমণ আর গোলের ফুলঝুরিতে দর্শকদের সর্বোচ্চ বিনোদন উপহার দিল ম্যানচেস্টার সিটি আর মোনাকোর মধ্যে অনুষ্ঠিত এ ম্যাচ।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হয়েছিল দুই দল। গত মঙ্গলবারের এ ম্যাচে পেপ গার্ডিওলার ম্যানচেস্টার সিটি ৫-৩ গোলে হারিয়েছে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব মোনাকোকে। তবে দুবার পিছিয়ে পড়েছিল ম্যানসিটি। অবশ্য বারবারই দলকে জয়ের পথে ফিরিয়ে আনেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। আর্জেন্টিনার এই স্ট্রাইকারের জোড়া গোলে লড়াইয়ে ফেরার পর খেলা শেষে জয়ের হাসিতে মাঠ ছাড়ে পেপ গার্ডিওলার দল। এ ছাড়াও দলের পক্ষে একটি করে গোল করেন রহিম স্টারলিং, স্টোন ও সেইন।

ইংলিশ তারকা রহিম স্টার্লিংয়ের ২৬ মিনিটে করা গোলে নিজেদের মাঠে শুরুতেই এগিয়ে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। তবে ৬ মিনিট পরেই ফ্যালকাওয়ের গোলে সমতায় ফেরে মোনাকো। আর ৪০ মিনিটে ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান বাপের জোরালো কোনাকুনি শটে এগিয়ে যায় তারা। দুটি গোলেই অবদান রাখেন ব্রাজিলের ডিফেন্ডার ফাবিনিয়ো। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন ফ্যালকাও। কিন্তু স্পটকিকে লক্ষ্যভেদে ব্যর্থ হন তিনি। ৫৮ মিনিটে আগুয়েরোর অসাধারণ গোলে সমতায়  ফেরে ম্যানসিটি। তবে স্পটকিকে গোল করতে ব্যর্থ হলেও কলম্বিয়ার স্ট্রাইকার ফ্যালকাও ৬১ মিনিটে মোনাকোকে আবারও এগিয়ে দেন। ম্যাচের গতিপথ আবারও বদলে যায়। তবে নাটকীয়তার তখনো অনেক বাকি ছিল। খেলার ৭১ মিনিটে সিলভার দারুণ কর্নারে ভলি করে ম্যানসিটিকে আবারও সমতায় ফেরান আগুয়েরো। এবারের চ্যাম্পিয়ন্স লিগে আগুয়েরোর এটি পঞ্চম গোল। এরপর ৭৭ মিনিটে স্টোন এবং ৮২ মিনিটে সেইন গোল করে ম্যানসিটির দারুণ জয় নিশ্চিত করেন। ম্যানসিটির মাঠে হারলেও অ্যাওয়ে গোল থাকায় সুবিধাজনক অবস্থানেই থাকছে মোনাকো। নিজেদের মাঠে ২-০ গোলে জিতলেই ম্যানসিটিকে টপকে শেষ আটে চলে যাবে মোনাকো।

এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গতবারের রানার্সআপ অ্যাটলেটিকো মাদ্রিদ ৪-২ গোলে জার্মানির বায়ার লেভারকুজেনকে হারিয়েছে। অ্যাটলেটিকোর পক্ষে একটি করে গোল করেছেন নিগুয়েজ, গ্রিজম্যান, গ্যামেরিও এবং তোরেস। এ জয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়েই রাখল অ্যাটলেটিকো মাদ্রিদ।

up-arrow