Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:২০
আলাদা পরিকল্পনা হেরাথকে নিয়ে
ক্রীড়া প্রতিবেদক

শেন ওয়ার্নের ছায়ায় এক সময় খেলতে হয়েছে স্টুয়ার্ট ম্যাকগিলকে। অথচ ম্যাকগিল একাই বহু ম্যাচ জিতিয়েছেন অস্ট্রেলিয়াকে।

কয়েক বছর আগে শ্রীলঙ্কায়ও ছিল একই চিত্র। মুত্তিয়া মুরলীধরনের ছায়ায় হাঁটতে হতো রঙ্গনা হেরাথকে। এখন মুরলীধরন নেই। আছেন হেরাথ। শ্রীলঙ্কান টেস্ট ক্রিকেট দলের বোলিংয়ের মূল ভরসা ৩৯ বছর বয়স্ক হেরাথই। ৭ মার্চ শুরু বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ। মুশফিকুর রহিমদের মূল প্রতিপক্ষ কিন্তু রঙ্গনা হেরাথ। বাঁ হাতি স্পিনারকে নিয়ে টাইগারদের আলাদা পরিকল্পনা রয়েছে জানান অধিনায়ক মুশফিক।

৭৮ টেস্টে ৩৫৭ উইকেট নেওয়া হেরাথ এই মুহূর্তে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বর্ষিয়ান টেস্ট বোলার।

২০১৩ সালে গলে ড্র করার পর কলম্বোয় হেরেছিল বাংলাদেশ। ওই টেস্টে স্বাগতিক শ্রীলঙ্কাকে উপহার দিয়েছেন হেরাথ ১২ উইকেট নিয়ে। সুতরাং তার বিপক্ষে পরিকল্পনা থাকাই স্বাভাবিক এবং তাকে নিয়ে বাড়তি ভাবনা ভাবাই উচিত। গতকাল সংবাদ সম্মেলনে হেরাথকে নিয়ে আলাদা পরিকল্পনা আঁকার কথাও বলেছেন টাইগার অধিনায়ক, ‘প্রত্যেক দলেই কিছু কিছু ম্যাচ উইনিং বোলার থাকেন। হেরাথ বিশ্বের অন্যতম সেরা বোলারদের একজন। শ্রীলঙ্কার প্রতিটি খেলোয়াড় নিয়েই আলাদা পরিকল্পনা রয়েছে। তবে হেরাথকে নিয়ে অবশ্যই আমাদের বিশেষ পরিকল্পনা রয়েছে। আমি মনে করি হেরাথকে উইকেট না দিলে আমরা স্কোর বেশি করতে পারব। ’ হেরাথ এই মুহূর্তে রয়েছেন ফর্মে। নভেম্বরে জিম্বাবুয়ের মাটিতে দুই টেস্ট সিরিজে অধিনায়ক হিসেবে নিয়েছিলেন ১৯ উইকেট।

up-arrow