Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০ টা আপলোড : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:৪৩
ফের শীর্ষে রিয়াল
ক্রীড়া ডেস্ক
ফের শীর্ষে রিয়াল

গত সপ্তাহে ভ্যালেন্সিয়ার কাছে রিয়াল মাদ্রিদের পরাজয় স্প্যানিশ লা লিগার চিত্রটাই বদলে দিয়েছিল। একদিনের জন্য পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছিল সেভিয়া।

কয়েক ঘণ্টার জন্য এই স্থান দখল করেছিল বার্সেলোনাও। তবে জিনেদিন জিদানের শিষ্যরা সব বাধা বিপত্তি দূর করেই শীর্ষস্থান পুনঃদখল করেছে। রবিবার গভীর রাতে ভিয়ারিয়ালের বিপক্ষে ২-০ গোলে পিছিয়েও শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে ম্যাচ জিতে বাড়ি ফিরে রিয়াল মাদ্রিদ। দলের পক্ষে গেরেথ বেলে, ক্রিস্টিয়ানো রোনালদো এবং আলভারো মোরাতা একটি করে গোল করেছেন।

এ জয়ে একটা দারুণ রেকর্ড স্পর্শ করেছে রিয়াল মাদ্রিদ। ১৯৪৪ সালে বার্সেলোনা সব ধরনের প্রতিযোগিতায় টানা ৪৪ ম্যাচ গোল করার রেকর্ড গড়েছিল। গত ৭৩ বছর ধরে রেকর্ডটা টিকে ছিল। রিয়াল মাদ্রিদ সেই রেকর্ডই স্পর্শ করল। পরের ম্যাচে লা পালমাসের বিপক্ষে গোল করলেই বার্সেলোনার রেকর্ডটা ভেঙে দিবে লস ব্ল্যাঙ্কোসরা।

রবিবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে নিজেদের মাঠে ৫০তম মিনিটে ট্রিগুয়েরো এবং ৫৬তম মিনিটে বাকাম্বুর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ভিয়ারিয়াল। তবে জিদানের শিষ্যরা ম্যাচ হেরে বাড়ি যেতে প্রস্তুত ছিল না। ততোক্ষণে তাদের কাছে খবর পৌঁছেছে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে উঠে গেছে বার্সেলোনা। এই ম্যাচ হারলে আপাতত ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে  পেছনেই পরে থাকত রিয়াল মাদ্রিদ। তবে রোনালদোরা ঘাম ঝরানো লড়াইয়ের মধ্য দিয়ে জয় নিয়েই মাঠ ছাড়েন। বেলে ৬৪তম মিনিটে প্রথম গোল করেন রিয়ালের পক্ষে। এরপর রোনালদো ৭৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান। এ গোলের মধ্য দিয়েই রোনালদো ছাড়িয়ে যান রিয়াল কিংবদন্তী সানচেজকে। পেনাল্টি থেকে ৫৬ গোল করে এতদিন দুজন ছিলেন সমান্তরালে। রোনালদো ৫৭ গোল করে ছাড়িয়ে গেলেন সানচেজকে। দলের পক্ষে জয়সূচক গোল করেন আলভারো মোরাতা ৮৩তম মিনিটে। এ জয়ে ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষস্থান দখল করেছে রিয়াল মাদ্রিদ। দারুণ এ জয়ের পর রিয়াল মাদ্রিদের মধ্যে নতুন প্রাণের বান ছুটেছে যেন। ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো তো বলেই দিয়েছেন, এবারের লিগ শিরোপাটা রিয়াল মাদ্রিদই জিতবে।

up-arrow