Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ৫ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৪ মার্চ, ২০১৭ ২৩:২০
লাহোরে কড়া নিরাপত্তা
পিএসএলের ফাইনাল আজ
ক্রীড়া প্রতিবেদক
পিএসএলের ফাইনাল আজ

আট বছর পর আজ পাকিস্তানে ক্রিকেটের বড় কোনো টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। গাদ্দাফি স্টেডিয়ামে পিএসএলের ফাইনালে মুখোমুখি হবে কোয়েটা গ্ল্যাডিয়েটস ও পেশোয়ার জালমি।

তবে ফাইনাল আয়োজন নিয়ে স্বস্তিতে নেই পাকিস্তান ক্রিকেট বোর্ড। কেননা কোয়েটারের বিদেশি ক্রিকেটার কেভিন পিটারসেন, লুকরাইট ও ডেভিড সালান জানিয়ে দিয়েছেন তারা ঝুঁকি নিয়ে লাহোরে যাবেন না। অন্যদিকে পেশোয়ার জালমির বিদেশি ক্রিকেটাররা লাহোরে যাবেন বলে আশা করছেন দলটির মালিক জাভেদ আফ্রিদি। বাংলাদেশের এনামুল হক বিজয় এবার পিএসএলে খেলছেন কোয়েটা গ্ল্যাডিয়েটসে। তাকে লাহোরে ফাইনাল খেলার অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তিনি এখন লাহোরে। ফাইনাল উপলক্ষে লাহোরে কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। পুলিশ ছাড়াও শহরে সেনাবাহিনী টহল দিচ্ছে। ফাইনাল শেষ না হওয়া পর্যন্ত সব মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট পাকিস্তানে হবে এটাই স্বাভাবিক। কিন্তু দেশটিতে যে ভয়ঙ্কর অবস্থা বিরাজ করছে সেখানে লাহোরে ফাইনাল আয়োজনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড ম্যাচটি সফল সমাপ্তির জন্য সব রকমই ব্যবস্থা নিয়েছে। শুধু পুলিশ নয়, লাহোর শহরে সার্বক্ষণিক সেনাবাহিনীও টহল দিচ্ছে। শহরে সব মার্কেট বন্ধ রাখা হয়েছে। সন্দেহভাজন মনে হলেই গ্রেফতার করা হচ্ছে। এছাড়া হেলিকপ্টারও টহল দিচ্ছে। পিসিবি চাচ্ছে এই ফাইনাল শান্তিপূর্ণভাবে শেষ করে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনতে।

এই পাতার আরো খবর
up-arrow