বুধবার, ৮ মার্চ, ২০১৭ ০০:০০ টা

শিরোপার পথে উত্তরাঞ্চল

ক্রীড়া প্রতিবেদক

শিরোপার পথে উত্তরাঞ্চল

শান্তর অপরাজিত ৯১ রান

শিরোপা জয়ের জন্য প্রয়োজন মাত্র ১ পয়েন্ট। কোনোভাবে হার এড়াতে পারলেই এবার বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা উঠবে বিসিবি উত্তরাঞ্চলের হাতে। সেই মঞ্চটা তৈরি করে রেখেছে দলটি। তৃতীয় দিন শেষে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বিপক্ষে ৩৯৭ রানে এগিয়ে জহরুল ইসলামের দল। ফলে শিরোপা এখন তাদের হাতেই বলা যায়।

আগের দিন ১৯২ রানে পূর্বাঞ্চলের ৭ উইকেট তুলে ফলোঅনের পথ সুগম করে রেখেছিল উত্তরাঞ্চল। গতকাল ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শফিউল ইসলাম ও ফরহাদ রেজার বোলিং তোপে ২৪ রান তুলতেই শেষ ৩ উইকেট হারায় পূর্বাঞ্চল। সুযোগ থাকলেও ঝুঁকি এড়াতে ফলোঅন করায়নি উত্তরাঞ্চল। ১৫৮ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে তারা। দলীয় ৬০ রানেই ৪ উইকেট হারিয়ে দারুণ চাপে পড়ে দলটি। তবে পঞ্চম উইকেটে ১৪১ রানের জুটি গড়ে দলের চাপ সামলে নেন নাজমুল হোসেন শান্ত ও নাসির হোসেন। ফলে ৬ উইকেটে ২৩৯ রান করে তৃতীয় দিন শেষ করে দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ৯১ রান করে অপরাজিত আছেন শান্ত। ১৫৫ বলে ১০টি চারের সাহায্যে এ রান করেন তিনি। ৮৪ বলে ৬৩ রানের ইনিংস খেলেন নাসির। এছাড়া জুনায়েদ সিদ্দিকী করেন ৪০ রান। আবু জায়েদ রাহী ও সাইফউদ্দিন ২টি করে উইকেট নেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর