Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৮ মার্চ, ২০১৭ ২৩:৫৭
জিমিদের প্রতিপক্ষ শক্তিশালী মিসর
ক্রীড়া প্রতিবেদক

প্রতিপক্ষ শক্তিশালী মিসর। আজ বিকালে মওলানা ভাষানী হকি স্টেডিয়ামে প্রতিপক্ষ ‘পিরামিডের দেশ’ একেবারে অজানা, অচেনা নয়।

কিন্তু শক্তির পার্থক্যে বেশ এগিয়ে। ওয়ার্ল্ড হকি লিগের শেষ কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে মিসরের। জিতলে সেমিফাইনাল। সেটা কি আদৌ সম্ভব?  ঘরের মাঠ। স্বাগতিকরা বাড়তি সুবিধা পাবেন। ফারওয়ের দেশের বিপক্ষে অলিভার কার্টজের দল কিন্তু আজ পূর্ণ শক্তি নিয়ে নামতে পারছে না। নিয়মিত গোলরক্ষক অসীম গোপ খেলতে পারছেন না ইনজুরির জন্য। গোপ না খেলায় তার জায়গায় গোলরক্ষক  খেলবেন জাহিদ। অধিনায়ক জিমিও পুরোপুরি সুস্থ নয়। তবে বেদনানাশক ঔষধ নিয়ে আজ দেশের টানে মাঠে নামবেন জিমি। আজকের ম্যাচ নিয়ে তারপরও আশাবাদী জিমিরা। কোচ অলিভার কথা না বললেও তার সহকারী মাহাবুবুল্লাহ হারুন বলেন, ‘দল তার সামর্থ্য অনুযায়ী খেলতে পারছেন না। প্রতি ম্যাচেই পারফরম্যান্সের উঠা-নামা করেছে। তারপরও আমরা আশাবাদী। ’ মিসরের র্যাংকিং ২০ এবং বাংলাদেশের ৩২। ব্যবধান অনেক। এছাড়া মিসরের বিপক্ষে ২০০১ সালে একবার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ওই ম্যাচটি মিসর জিতেছিল ২-১ গোলে। আজ যদি বাংলাদেশ জিতে যায়, তাহলে সেমিফাইনালে খেলবে।

তাহলে পরবর্তী রাউন্ডে খেলার সম্ভাবনা থাকবে। স্থান নির্ধারণী ম্যাচে যদি তৃতীয় হয়, তাহলে তিন গ্রুপের সুপ্ত সম্ভাবনা থাকবে। সেরা দুই দল সরাসরি খেলকে পরের রাউন্ডে।

আজ মাঠে নামার আগে জিমিরা ০-৩ গোলে মালয়েশিয়ার কাছে হারে। ৫-১ গোলে ফিজিকে হারায় এবং ২-৩ গোলে হারে ওমানের কাছে। ঘানা ও শ্রীলঙ্কাকে হারায় মিসর। ড্র করে চীনের সঙ্গে।              

এই পাতার আরো খবর
up-arrow