Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ৮ মার্চ, ২০১৭ ২৩:৫৮
শেষ আটে রিয়াল
ক্রীড়া ডেস্ক

কাঙ্ক্ষিত জয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার লস ব্ল্যাঙ্কোসরা ইতালিয়ান ক্লাব নেপোলির মাঠে ৩-১ গোলের জয় পেয়েছে।

দলের পক্ষে গোল করেছেন অধিনায়ক সার্জিও রামোস এবং আলভারো মোরাতা। রিয়ালের হয়ে অপর গোলটি করেন নেপোলির মার্টিনেজ। প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে একই ব্যবধানে জিতেছিল জিনেদিন জিদানের শিষ্যরা। ফলে দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানে জিতে শেষ আট নিশ্চিত করল রিয়াল মাদ্রিদ। ক্রিস্টিয়ানো রোনালদো ও গেরেথ বেলে ম্যাচে থাকলেও কোনো গোল করতে পারেননি। তবে পূর্ণ শক্তির দল পেয়ে স্বস্তিতেই আছে জিনেদিন জিদান।

রিয়াল ভক্তরাও স্বস্তিতে আছেন। ২০০৯-১০ মৌসুমের পর চ্যাম্পিয়ন্স লিগে অন্তত সেমিফাইনাল খেলেছে লস ব্ল্যাঙ্কোসরা। এর মধ্যে দুইবার চ্যাম্পিয়নও হয়েছে তারা।

এদিকে আর্সেন ওয়েঙ্গারকে চরম লজ্জায় ডুবিয়েছে কার্লো আনসেলত্তির বায়ার্ন মিউনিখ। প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও ৫-১ গোলে আর্সেনালকে উড়িয়ে দিয়েছে জার্মানরা। মঙ্গলবার বায়ার্ন মিউনিখের পক্ষে দুটি গোল করেন ভিডাল। এছাড়াও একটি করে গোল করেন রবার্তো লিওয়ান্দোভস্কি, আরিয়েন রোবেন ও কস্তা। আর্সেনালের পক্ষে একমাত্র গোলটি করেন থিও ওয়ালকট। দুই লেগ মিলিয়ে বায়ার্ন মিউনিখ পেল ১০-২ ব্যবধানে! ইংলিশ ক্লাব আর্সেনালের জন্য বিষয়টা বেশ কষ্টেরই হয়ে থাকল! বিশেষ করে আর্সেন ওয়েঙ্গারের জন্য। তার চাকরিটা এবার সত্যিই হুমকির মুখে পড়ে গেল। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পর আর কোনো অজুহাতও তেমন একটা টিকবে না। তাছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগেও তো ভালো অবস্থায় নেই গানাররা!

রিয়াল মাদ্রিদের জয় নিশ্চিত হয়ে গেছে। কোয়ার্টার ফাইনালে উঠার পর তাদের সামনে এখন সেমিফাইনালের হাতছানি। তবে বার্সেলোনা গত রাতে মিরাকল ঘটাতে পেড়েছে কি না কে জানে! রিয়াল অধিনায়ক সার্জিও রামোস অবশ্য বার্সেলোনার বিদায় দেখলেই খুশি হবেন বলে জানিয়েছেন। নিজেদের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হওয়ার পর রামোস বলেছেন, ‘বার্সেলোনা হারলে আমি অনেক খুশি হব। আমি স্বস্তিতে ঘুমাবো। ’ এতক্ষণে অবশ্য ভক্তদের জানা হয়ে গেছে বার্সেলোনা-পিএসজি ম্যাচের ফলাফল।

 

নেপোলি ১-৩ রিয়াল মাদ্রিদ

আর্সেনাল ১-৫ বায়ার্ন মিউনিখ

এই পাতার আরো খবর
up-arrow