Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : রবিবার, ১২ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১১ মার্চ, ২০১৭ ২২:৫৭
মালয়েশিয়া-চীন ফাইনাল আজ
ক্রিকেটের বদলা হকিতে
ক্রীড়া প্রতিবেদক
ক্রিকেটের বদলা হকিতে
শ্রীলঙ্কার বিপক্ষে বড় জয়ের পর বাংলাদেশ হকি দল —বাংলাদেশ প্রতিদিন

গলে রোমাঞ্চ ছড়াতে পারেননি মুশফিকুর রহিম, সাকিব আল হাসানরা। নিজেদের ৯৯ নম্বর টেস্টটি হেরেছে আকাশসম ব্যবধানে।

বাংলাদেশ হারবে, এটা বোধহয় জানতেন রাসেল মাহমুদ জিমিরা। তাই গতকাল ওয়ার্ল্ড হকি লিগে টুতে গতকাল দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কাকে নিয়ে গোল উৎসবে মেতেছিলেন। গুনে গুনে ৯ গোল দিয়েছেন। আজ সকাল সাড়ে ১১ টায় পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে ঘানার মুখোমুখি হবে বাংলাদেশ। বিকাল ৪ টা ৫ মিনিটে ফাইনালে মুখোমুখি হবে টুর্নামেন্টের দুই ফেবারিট মালয়েশিয়া ও চীন। তৃতীয় স্থানের জন্য লড়বে মিসর-ওমান। সপ্তম স্থানের লড়াইয়ে খেলবে শ্রীলঙ্কা ও ফিজি।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের পারফরম্যান্স বরাবরই ভালো। ২০১৪ সালে দুই দলের সর্বশেষ ম্যাচের ফল নির্ধারিত সময় পর্যন্ত ড্র ছিল ২-২ গোলে।

এরপর পেনাল্টি শুট আউটে ৩-১ গোলে জিতেছিল বাংলাদেশ। একই বছর জুনিয়র এএইচ এফ কাপে ৭-০ গোলে হারায় শ্রীলঙ্কাকে। ১৯৭৮ সালে এশিয়ান গেমসে ১-০ গোলে,  ১৯৮১ সালে এশিয়া কাপে ৪-০ গোলে, ১৯৯৯ সালে এশিয়া কাপে ৭-১ গোলে, ২০০৬ সালে এশিয়ান গেমসের বাছাইপর্বে ৩-০ গোলে, ২০১২ সালে মেনজ এএইচ কাপের সেমিতে ৫-৩ গোলে এবং ২০১৪ ওয়ার্ল্ড হকি রাউন্ড ওয়ানে ৩-২ গোলে জিতেছিল বাংলাদেশ। গতকাল আগের ম্যাচগুলোর আত্মবিশ্বাস নিয়েই খেলতে নামেন জিমিরা। ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। পেনাল্টি কর্নারে চয়ন এগিয়ে নেন দলকে (১-০)। ১১ মিনিটে স্ট্রাইকার মিলন ফিল্ড গোলে গোলসংখ্যা দ্বিগুণ করেন (২-০)। জিমির পুশে কোনাকুনি ফ্লিকে গোল করেন মিলন। ২৪ মিনিটে চয়ন ফের পেনাল্টি কর্নারে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন (৩-০)। ম্যাচের চার নম্বর গোল করেন মিলন(৪-০)। ম্যাচে মিলনের এটা দ্বিতীয় গোল। শেষ কোয়ার্টারে আরও ৫টি গোল করে বাংলাদেশ। ৪৬ মিনিটে কৌশিক  ম্যাচের পঞ্চম, ৪৯ মিনিটে আরশাদ ষষ্ঠ, ৫৬ মিনিটে ম্যাচের সপ্তম গোল করেন জিমি, ৫৮ মিনিটে আরশাদ অষ্টম এবং ৬৯ মিনিটে ম্যাচের নবম ও শেষ গোলটি করেন মিলন। হ্যাটট্রিক না করলেও মিলন গোল করেন ৩টি, চয়ন ও আরশাদ ২টি করে এবং একটি করে গোল করেন কৌশিক ও জিমি।

প্রথম সেমিফাইনালে ফেবারিট মালয়েশিয়া ৫-০ গোলে মিসরকে এবং দ্বিতীয় সেমি ফাইনালে চীন ৫-১ গোলে হারায় ওমানকে। ঘানা ১১-২ গোলে হারায় দুর্বল ফিজিকে।

এই পাতার আরো খবর
up-arrow