Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : সোমবার, ১৩ মার্চ, ২০১৭ ০০:০০ টা আপলোড : ১৩ মার্চ, ২০১৭ ০১:০১
চীনকে হারিয়ে মালয়েশিয়া চ্যাম্পিয়ন
ক্রীড়া প্রতিবেদক
চীনকে হারিয়ে মালয়েশিয়া চ্যাম্পিয়ন
ওয়ার্ল্ড হকি লিগে চ্যাম্পিয়নের পর মালয়েশিয়া দলের খেলোয়াড়রা মাঠ প্রদক্ষিণ করছেন —বাংলাদেশ প্রতিদিন

যা ভাবা হয়েছিল তাই হয়েছে। ওয়ার্ল্ড হকি লিগে চ্যাম্পিয়ন হয়েছে মালয়েশিয়া।

গতকাল মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা চীনকে শুট আউটে পরাজিত করে। নির্ধারিত সময়ে খেলা ২-২ গোলে ড্র ছিল। এ জয়ে শুধু মালয়েশিয়া নয় হেরেও চীন তৃতীয় রাউন্ডে উঠল। ঢাকায় ওয়ার্ল্ড হকি লিগে মালয়েশিয়ার খেলার কথা ছিল না। কানাডা নাম প্রত্যাহার করায় মালয়েশিয়া অংশ নেয়। যে দল এখন ভারত ও পাকিস্তানকে নিয়মিত হারাচ্ছে তারা যে আসরে ফেবারিট ছিল এ নিয়ে কারও সংশয় ছিল না।

গ্রুপপর্বে চ্যাম্পিয়ন হয়েই মালয়েশিয়া কোয়ার্টার ফাইনালে উঠে। কোয়ার্টার ও সেমিতে সহজ জয় পেয়ে ফাইনালে জায়গা করে নেয় মালয়েশিয়া।

তবে কাল ফাইনালে প্রথম দিকে সেই মালয়েশিয়াকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। চীনের দাপটের সামনে তারা কুলিয়ে উঠতে পারছিল না। ১৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ডু তালাকে গোল করে চীনকে এগিয়ে রাখেন। চীনের ছন্দময় খেলার সামনে মালয়েশিয়াকে বড্ড অসহায় মনে হচ্ছিল। ২২ মিনিটে সু জুন ব্যবধান দ্বিগুণ করলে চীনের প্রাধান্য স্পষ্ট হয়ে ওঠে। হকিতে আবার ৩ গোলে এগিয়ে থাকলেও কোনো ভরসা নেই। যে কোনো সময়ে ম্যাচের মোড় ঘুরে যেতে পারে। তাই হলো। দ্বিতীয়ার্ধে মালয়েশিয়া বেশ গুছিয়ে খেলতে থাকে। ৪৬ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ব্যবধান ২-১ করেন সাবাহ শাহরিল। এরপর থেকেই চীনের রক্ষণভাগ ভেঙে পড়ে। একের পর এক আক্রমণ করে মালয়েশিয়া ম্যাচ নিয়ন্ত্রণে নিয়ে নেয়। ৫৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে জাজলান নাজমি গোল করলে মালয়েশিয়ার উল্লাস আর দেখে কে? নির্ধারিত সময়ে ২-২ গোলে ড্র থাকার পর শুট আউটে মালয়েশিয়া ৫ ও চীন ৩ গোল করলে শিরোপা জিতে নেয় মালয়েশিয়া।

up-arrow