সোমবার, ২৭ মার্চ, ২০১৭ ০০:০০ টা
বঙ্গবন্ধু গোল্ডকাপ

ঝুলে আছে কোচ নিয়োগ

ক্রীড়া প্রতিবেদক

মার্চের শিডিউল পরিবর্তন করা হয়েছে। বাফুফে ঘোষণা দিয়েছে এপ্রিলেই বঙ্গবন্ধু গোল্ডকাপ হবে। এক মাস পেছানো কোনো ব্যাপার নয়। কিন্তু এপ্রিলে যে হবে তার আলামত তো পাওয়া যাচ্ছে না। বঙ্গবন্ধু গোল্ডকাপ জাতির জনকের নামকরণে টুর্নামেন্ট। স্বাভাবিকভাবে এর গুরুত্ব অনেক। সত্যি বলতে কি বাফুফে কখনো সেভাবে আয়োজন করতে পারেনি। ঘোষণা দেওয়া হয় টুর্নামেন্টে শক্তিশালী দেশ আসবে। কখনো তা দেখা যায়নি। যাক এরপরও ট্রফি জিততে পারেনি বাংলাদেশ। ২০১৫ সালে রানার্স আপই বড় প্রাপ্তি।

এপ্রিলে বঙ্গবন্ধু কাপ। অথচ এখন পর্যন্ত ফেডারেশন জানাতে পারেনি কোন কোন দেশ আসবে। তা ছাড়া বাংলাদেশের প্রস্তুতির ব্যাপারও রয়েছে। প্রথমে বলা হয়েছিল জাতীয় দল ও অনূর্ধ্ব-২৩ দল খেলবে। বাফুফে সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী বলেছিলেন সম্ভবত বাংলাদেশের একটি দলই অংশ নেবে। এটাও নিশ্চিত হয়নি। তাছাড়া কোচ নিয়োগটাও ঝুলে আছে। সালাম জানিয়েছিলেন, এক সপ্তাহের মধ্যে কোচের ব্যাপারটি ঠিক হয়ে যাবে। বাফুফের সভা হয়ে গেছে ১০/১২ দিন হলো। অথচ এখন পর্যন্ত কোচ নিয়োগ ঝুলে আছে। একবার বলছে দেশি আরেকবার বিদেশি কোচ। সত্যি বলতে কি বঙ্গবন্ধু গোল্ডকাপ ঘিরে একটা গা ছাড়া মনোভাব।

এপ্রিলে যদি সত্যি টুর্নামেন্ট হয়ে থাকে তাকি বাফুফের তৎপরতা দেখলে মনে হয়। নির্বাহী কমিটি সভায় নতুন তারিখ নির্ধারণ হয়েছে। অথচ অনেক সদস্যই বেশ ক্ষোভের সঙ্গে বলছেন, বঙ্গবন্ধু কাপ হবে কি হবে না তা সভাপতি সালাউদ্দিন ভালো বলতে পারবেন? আশ্চর্য ঘটনা নয়, জাতির জনকের নামে টুর্নামেন্ট  এখানে তো পুরো কমিটিই ঝাঁপিয়ে পড়ার কথা। চারিদিক যেন রহস্যঘেরা। তাহলে কি অনিশ্চয়তায় দোল খাচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর