শনিবার, ১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

দুই দলই সমানে সমান : বুলবুল

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-শ্রীলঙ্কার শেষ ওয়ানডে আজ। আগের দুটো ফ্লাড লাইটে অনুষ্ঠিত হলেও সিংহলিজ স্পোর্টস গ্রাউন্ডে আজকের ম্যাচ শুরু হবে সকালে। জিতলেই বাংলাদেশ প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতবে। প্রথম ম্যাচে টাইগাররা ৯০ রানে জিতলেও দ্বিতীয়টি বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে যায়। তবে লঙ্কানরা প্রথমে ব্যাট করে ৩১২ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয়। তাসকিন আহমেদ এই ম্যাচে অনবদ্য হ্যাটট্রিক করে রেকর্ড বুকে নাম লেখান।

ম্যাচ জিতে মাশরাফিরা ঐতিহাসিক সিরিজ নিশ্চিত করতে পারবেন কি? এ ব্যাপারে গতকাল টেলিফোনে আলাপ হয় বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলের সঙ্গে। তার নেতৃত্বে ১৯৯৯ সালে বিশ্বকাপে বাংলাদেশের অভিষেক ঘটে। বাংলাদেশের অভিষেক টেস্টে তার সেঞ্চুরিটি চিরস্মরণীয় হয়ে আছে। বুলবুল জানান, শেষ ওয়ানডেটি হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। বাংলাদেশ যেমন প্রথম ম্যাচ জিতে আত্মবিশ্বাসী রয়েছে, তেমনি দ্বিতীয় ম্যাচে ৩১১ রান করে নিজেদের ফিরে পেয়েছে লঙ্কানরা। আমি তো অবশ্যই চাইব বাংলাদেশ সিরিজ জিতুক। কিন্তু লঙ্কানরা চাইবে জান-প্রাণ দিয়ে লড়ে সিরিজটা ড্র করতে। শক্তির দিক দিয়ে দুই দলকে আমি সমান মনে করছি। লড়াই হবে তাই হাড্ডাহাড্ডি।

বুলবুল বলেন, দিনের বেলায় হলেও ম্যাচে টস ফ্যাক্টর হয়ে দাঁড়াবে। প্রথমে যারাই ব্যাটিং করুক না কেন কমপক্ষে টার্গেট ২৮০ থেকে ৩০০ দিতে হবে। সবচেয়ে বড় কথা বাংলাদেশকে বুঝেশুনে খেলতে হবে। কোনো অবস্থায় ক্যাচ মিস করা যাবে না। বাজে ফিল্ডিংয়ের জন্য বাংলাদেশকে অনেক ম্যাচে খেসারত দিতে হয়েছে।

সর্বশেষ খবর