রবিবার, ২ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

দুই যুগ পর আবাহনী মোহনবাগান মুখোমুখি

এএফসি কাপ ফুটবল

ক্রীড়া প্রতিবেদক

দুই যুগ পর আবাহনী মোহনবাগান মুখোমুখি

দুই বাংলার দুই সেরা ক্লাব ঢাকা আবাহনী ও কলকাতা মোহনবাগান মুখোমুখি হচ্ছে। ৪ এপ্রিল এএফসি কাপ বাছাইপর্ব ফুটবলে কলকাতা রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে এই গুরুত্বপূর্ণ ম্যাচটি অনুষ্ঠিত হবে। আজ রাতেই কলকাতা যাচ্ছে আবাহনী। ঢাকায় গ্রুপের প্রথম ম্যাচে মার্জিয়া স্পোর্টিস ক্লাবের কাছে ২-০ গোলে হার মেনেছিল তারা। বেঙ্গালুরুর জেএস ডব্লিউ একই গ্রুপে রয়েছে। ১৮ এপ্রিল বেঙ্গালুরুতে ও ৩ মে ঢাকায় তাদের বিরুদ্ধে লড়তে হবে। ১৭ মে মালদ্বীপে মার্জিয়ার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলবে আবাহনী। ৩১ মে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহনবাগানের বিপক্ষে ফিরতি ম্যাচে লড়বে।

টুর্নামেন্টে টিকে থাকতে হলে ৪ এপ্রিল ম্যাচে আবাহনীকে জিততেই হবে। পেশাদার লিগে শিরোপা জেতায় টুর্নামেন্টে আবাহনী বাংলাদেশের চ্যাম্পিয়ন দল হিসেবেই প্রতিনিধিত্ব করছে। অন্যদিকে মোহনবাগান প্লে-অফ ম্যাচে জয়ী হয়ে সুযোগ পেয়েছে। আবাহনীর দলনেতা হিসেবে কলকাতায় যাচ্ছেন দেশের অভিজ্ঞ সংগঠক হারুনুর রশিদ। তিনি বলেন, আবাহনী বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। দেশের সুনাম বাড়াতে অবশ্যই আমাদের লক্ষ্য থাকবে ভারতের মাটিতে জয়। ম্যানেজার সত্যজিত দাশ রুপু বলেন, মোহনবাগানকে হারানোর অভিজ্ঞতা রয়েছে। সুতরাং কলকাতায় আমরা জেতার জন্য মরিয়া হয়ে খেলব।

মোহনবাগানের বিপক্ষে আবাহনী শেষ লড়ছিল ১৯৯২ সালে ঢাকায় বিটিসি কাপে। দীর্ঘসময়ে আবাহনীর সঙ্গে জড়িত অমলেশ সেন নিশ্চিতভাবে বলতে না পারলেও হারুনুর রশিদ এই তথ্য জানান। নব্বই দশকে ভারত থেকে নাগজি ও চামর্স কাপে শিরোপা জিতেছিল আবাহনী।

সর্বশেষ খবর