মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
আন্তবিশ্ববিদ্যালয় সাঁতার

সোনায় ভরে গেল সাগরের গলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সোনায় ভরে গেল সাগরের গলা

বাংলাদেশ আন্তবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থা আয়োজিত পঞ্চম আন্তবিশ্ববিদ্যালয় গেমসে ১২টি স্বর্ণপদক জিতে ‘দ্রুততম জলমানব’ হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র মাহফিজুর রহমান সাগর। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে গেমসের সমাপনী দিনে বিভিন্ন বিভাগে বিজয়ী দল ও খেলোয়াড়দের হাতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানসহ অতিথিরা পুরস্কার তুলে দেন। সাঁতারের ১২টি ইভেন্টে অংশ নিয়ে সবকটিতেই স্বর্ণপদক জিতে চ্যাম্পিয়ন হয়েছেন জাবি শিক্ষার্থী সাগর। দ্রুততম জলমানব হওয়ার এ কৃতিত্ব অর্জনে সর্বনিম্ন ২৫.২০ সেকেন্ড সময় নেন সাগর।

সম্মিলিতভাবে বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ১৪টি স্বর্ণপদক নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন এবং ১২টি পদক নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হয়েছে রানার আপ।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪১তম আবর্তনের (মাস্টার্স) শিক্ষার্থী মাহফিজুর রহমান সাগর গত অলিম্পিকে সাঁতার বিভাগে বাংলাদেশের হয়ে অংশগ্রহণ করেন।

গেমসের শেষ দিনে আন্তবিশ্ববিদ্যালয় ক্রীড়া সংস্থার সভাপতি ও মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর