বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

মোসাদ্দেকের সেঞ্চুরিতে আবাহনীর শুভসূচনা

ক্রীড়া প্রতিবেদক

মোসাদ্দেকের সেঞ্চুরিতে আবাহনীর শুভসূচনা

ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচেই সেঞ্চুরি করেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার সেঞ্চুরিতেই বড় জয় পেয়েছে আবাহনী। খেলাঘরকে হারিয়েছে ৫ উইকেটে। আরাফাত সানির দাপুটে বোলিংয়ে পারটেক্সকে ৭৮ রানে হারিয়েছে প্রাইম দোলেশ্বর। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ২৯৪ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ১৫ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী। মোসাদ্দেক খেলেছেন ১১০ রানের ইনিংস। অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাট থেকে এসেছে  ৫৯ রান। ম্যাচসেরা হয়েছেন মোসাদ্দেক।

কাল শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল আবাহনী। ১ রানে ১ উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন ও সাদমান হোসেন ৮১ রানের জুটি গড়েন। তবে আবাহনী বড় জয় পেয়েছে চতুর্থ উইকেটে মাহমুদুল্লাহ রিয়াদ ও মোসাদ্দেকের ১২৭ রানের জুটির কল্যাণে। কাল মোসাদ্দেক ঝড়ো গতিতে ব্যাটিং করেছেন। ৮৫ বলে করেছেন ১১০ রান। ১২টি বাউন্ডারির সঙ্গে ২টি বিশাল ছক্কা ছিল তার ইনিংসে।

প্রথমে ব্যাট করা খেলাঘরের শুরুটাও ভালো ছিল না। তবে রবিউল ও নাফিস ইকবালের ১৩৩ বলে ১৪৯ রানের জুটিতে ভর করে ২৯৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছিল দলটি। নাফিস ৬৮ বলে খেলেছেন ৭৮ রানের ইনিংস। রবিউল করেছেন ৭৪ রান। আরেক ম্যাচে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের তিন নম্বর মাঠে বড় জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর। প্রথমে ব্যাট করতে নেমে দলটি করে ২৮৭ রান। সর্বোচ্চ ৭৭ করেছেন আবদুল মজিদ। লক্ষ্য তাড়া করতে নেমে ২০৯ রানেই গুটিয়ে যায় পারটেক্সের ইনিংস। অসাধারণ বোলিং করেছেন দোলেশ্বরের স্পিনার আরাফাত সানি। মাত্র ৩৩ রানে নিয়েছেন ৫ উইকেট। ম্যাচসেরার পুরস্কারও পেয়েছেন এই স্পিনার। এদিকে মুশফিকুর রহিমের দুর্দান্ত ব্যাটিংয়ে (৭৫) জয় দিয়ে লিগ শুরু করেছে লিজেন্ড অব রূপগঞ্জ। গতকাল তারা ৪ উইকেটে পরাজিত করে ব্রাদার্স ইউনিয়নকে।

সর্বশেষ খবর