শিরোনাম
শুক্রবার, ১৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

প্রথম ম্যাচেই রুবেলের জবাব

ক্রীড়া প্রতিবেদক

প্রথম ম্যাচেই রুবেলের জবাব

রুবেল হোসেন ২১ রানে ৬ উইকেট

শ্রীলঙ্কা সফরে রুবেল হোসেন ছিলেন উপেক্ষিত। তাকে দলের সঙ্গে নিয়ে গেলেও কোচ হাতুরার গড়া একাদশে জায়গা হয়নি তার। সবচেয়ে হাস্যকর বিষয় হচ্ছে, নিউজিল্যান্ডে টি-২০ সিরিজে সবচেয়ে বেশি উইকেট পেয়েছিলেন রুবেল, কিন্তু শ্রীলঙ্কায় টি-২০ স্কোয়াডেই জায়গা হয়নি। টেস্ট ও ওয়ানডে সিরিজে দ্বাদশ ক্রিকেটার হিসেবে পানি-টেনেই দেশে ফিরতে হয়েছিল রুবেলকে।

উপেক্ষার জবাবটা ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের প্রথম ম্যাচেই দিলেন। বল হাতে নিয়েছেন ৬ উইকেট। ৮.২ ওভার বল করে মাত্র ২১ রান দিয়েছেন। দুটি মেডেন পেয়েছেন। ওভারপ্রতি রুবেল দিয়েছেন মাত্র ২.৫২ করে রান।

রুবেলের তাণ্ডবে বোলিংয়ে কাল লণ্ডভণ্ড হয়ে গেছে কলাবাগান ক্রীড়া চক্র। ৫ উইকেটের দারুণ এক জয় পায় প্রাইম ব্যাংক। দুর্দান্ত বোলিংয়ের জন্য ম্যাচসেরার পুরস্কারও পেয়েছেন বাগেরহাটের তারকা পেসার রুবেল হোসেন।

ফিক্সিংয়ের শাস্তি পাওয়ার পর প্রিমিয়ার লিগে খেলতে নেমে সুবিধা করতে পারেননি মোহাম্মদ আশরাফুল। রুবেলের আগুনে বোলিংয়ে পুড়তে হয়েছে তাকেও। কলাবাগান ক্রীড়া চক্রের অধিনায়ক ৬ রানের বেশি করতে পারেননি। কোনো ব্যাটসম্যানই সুবিধা করতে পারেননি।

ঘরোয়া লিগের ‘সম্রাট’ তুষার ইমরানের ব্যাট থেকেই এসেছে সর্বোচ্চ রান। তবে হাফ সেঞ্চুরি পূরণ করতে পারেননি। ৪৭ রানে ফিরতে হয়েছে তাকে। দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে কলাবাগানের জিম্বাবুইয়ান তারকা হ্যামিল্টন মাসাকাদজার ব্যাট থেকে। ৫২ বলে ৩৮ রান করেছেন তিনি। তবে তুষার-মাসাকাদজা দুজনেই সৌম্য সরকারের শিকার।

নির্ধারিত ৫০ ওভারও কাল খেলতে পারেনি কলাবাগান। ৪৬.২ ওভারে ১৮৪ রানে অলআউট। কলাবাগানের ইনিংসে ধস নামিয়েছেন রুবেল একাই।

গতকাল কলাবাগানের হয়ে ওপেন করতে নেমেছিলেন আশরাফুল। তার উইকেট দিয়েই শুরু করেন রুবেল। এরপর দ্বিতীয় শিকার আরেক ওপেনার জসিমউদ্দীন। ১৭ ও ১৮ রানের মাথায় দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে যায় কলাবাগান। তবে তৃতীয় উইকেট জুটি মাসাকাদজা ও তুষার মিলে ৮৭ রানের জুটি গড়ে বিপর্যয় কলাবাগানকে যেন খাদের কিনারা থেকে টেনে তোলেন। কিন্তু কোনো লাভ হয়নি। রুবেল এসে আবারও জাদুকরী বোলিং করে কলাবাগানকে যেন খাদে ছুড়ে ফেলেন। একের পর এক উইকেট নিয়ে দুইশর আগেই গুঁড়িয়ে দেন প্রতিপক্ষের ইনিংস।

আর রুবেলের তৈরি করা প্লাটফর্মে দাঁড়িয়ে অপরাজিত এক হাফ সেঞ্চুরি করে প্রাইম ব্যাংককে জয়ের বন্দরে পৌঁছে দেন ভারতীয় ব্যাটসম্যান উন্মুক্ত চাঁদ। কলাবাগানের বোলার সনজিৎ ২৫ রানে নিয়েছেন তিন উইকেট। কিন্তু ব্যাটসম্যানরা বড় পুঁজি গড়তে না পারায় হেরে যায় তারা।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানের (বিকেএসপি) ৪ নম্বর ম্যাচে অনুষ্ঠিত প্রাইম ব্যাংক ও কলাবাগানের মধ্যকার ম্যাচের পুরো ফোকাস ছিল রুবেলের ওপর। সাম্প্রতিক জাতীয় দলে উপেক্ষিত এই বোলার মনের সব ক্ষোভ যেন কাল বল হাতেই উগড়ে দিয়েছেন।

দল ভালো করলে ‘একাদশ’ নির্বাচনের ত্রুটি আর চোখে পড়ে না! শ্রীলঙ্কায় বাংলাদেশ দল অসাধারণ পারফরম্যান্স করেছে। তিন সিরিজেই দাপট দেখিয়েছেন টাইগাররা। তবে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মাশরাফির অবসর ঘোষণায় ইঙ্গিত পাওয়া টিম ম্যানেজমেন্টের সঙ্গে অধিনায়কের সম্পর্ক ভালো ছিল না মোটেও! রুবেলকে টি-২০ স্কোয়াডে না রাখায় অবাক হয়েছিলেন মাশরাফি! নড়াইল এক্সপ্রেস চেয়েছিলেন টি-২০ দলে থাক রুবেল। কিন্তু নির্বাচক তথা টিম ম্যানেজমেন্ট রাখেনি। টিম ম্যানেজমেন্টের উপেক্ষা মুখ বুজে সহ্য করেছেন রুবেল! নিজে নতুন করে প্রমাণ করতে সুযোগের অপেক্ষায় ছিলেন। ঢাকা প্রিমিয়ার লিগের কারণে সুযোগটাও এলো দ্রুতই। প্রথম ম্যাচে ৬ উইকেট নিয়ে রুবেল বুঝিয়ে দিলেন শ্রীলঙ্কাতে তার প্রতি অবিচারই করা হয়েছে!

সর্বশেষ খবর