শুক্রবার, ১৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

দিবালাকে ঘিরেই বার্সার ভয়

ক্রীড়া ডেস্ক

দিবালাকে ঘিরেই বার্সার ভয়

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে পুরো বিশ্বই মাতোয়ারা। এবার নতুনভাবে আলোচনা হচ্ছে পাওলো দিবালার নাম। ইতালিয়ান লিগ খেলে আগেই নজর কেড়েছেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচের পর রীতিমতো সুপারস্টার বনে গেছেন দিবালা। ঘরের মাঠে খেলতে নেমেছিল ঐতিহ্যবাহী জুভেন্টাস। তারপরও ফুটবল কলামিস্ট জো রুজি বলেছিলেন পরের মাঠ হলেও জুভেটাসকে বিধ্বস্ত করার ক্ষমতা রাখে বার্সা। তবে দিবালাকে সামাল দিতে না পারলে ফলাফলটা আবার উল্টোও হতে পারে।

হয়েছে তাই দিবালার জাদুতে জুভেন্টাস যেন হিংস  সিংহ হয়ে ওঠে। রীতিমতো বার্সাকে নিয়ে ছেলেখেলা খেলেছে তারা।  ৩-০ গোলে জয়ী হয়ে সেমিফাইনালে একপা দিয়ে রেখেছে। এখন টুর্নামেন্টে টিকে থাকতে হলে ঘরের মাঠে বার্সাকে ৪-০ গোলে জিততে হবে। বার্সার পক্ষে এটাকে অসম্ভব বললে ভুল হবে। যার প্রমাণ তারা দিয়েছে পিএসজির বিপক্ষে। প্রথম লেগে ৪-০ গোলে হারাতে অনেকেই ধরে নিয়ে ছিল বার্সা শেষ আটে যেতে পারবে না। কিন্তু ঘরের মাঠে অবিশ্বাস্যভাবে ৬-১ গোলে জয়ী হয়ে টিকে যান মেসিরা।

খোদ বার্সার কোচই বলছেন এবার কাজটি কঠিন হবে। কারণ জুভেন্টাসকে নিয়ে যতটা না ভয় তার চেয়ে বেশি দিবালাকে নিয়ে। সত্যিই ও অসাধারণ খেলোয়াড়, একাই দলকে জেতানোর ক্ষমতা রাখে। প্রথম লিগে ৩ গোলের মধ্য দুটো গোলই ছিল তার। সুতরাং বার্সার ভয় দিবালাকে ঘিরে। দিবালা অবশ্য এতটা আত্মবিশ্বাসী হতে পারছেন না। বললেন প্রতিপক্ষ দলটা বার্সা তাও আবার নিজেদের ঘরের মাঠে খেলা। এখানে রেফারির শেষ বাঁশি না বাজান পর্যন্ত কিছুই বলা যায় না।

সর্বশেষ খবর