শুক্রবার, ২৮ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অনিশ্চিত ভারত

ক্রীড়া প্রতিবেদক

আইসিসির নতুন সংস্কার প্রস্তাব আটকে দিতে চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণা স্থগিত করেছিল বিসিসিআই। কিন্তু তাদের সেই কৌশল কাজে লাগেনি। গতকাল আইসিসির সভায় পাস হয়েছে নতুন সংস্কার প্রস্তাব। ভারত কাউকেই পাশে পায়নি। এদিকে চ্যাম্পিয়ন্স ট্রফির দল ঘোষণার জন্য ২৫ এপ্রিল আইসিসির ডেট লাইন। এখন ভারতকে নিতে হলে নিয়ম ভাঙতে হবে আইসিসির। তা ছাড়া ভারত দল ঘোষণা করবে কিনা সেটাও একটা বিষয়! সব মিলে উভয় সঙ্কটে পড়েছে আইসিসি।

 ভারত বর্তমানে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়ন দল। তারা না খেললে যে ম্লান হয়ে যাবে টুর্নামেন্ট— তা আর বলার অপেক্ষা রাখে না। সূচি অনুযায়ী গ্রুপপর্বেই ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ ‘ভারত-পাকিস্তান’ লড়াই হওয়ার কথা। সে ম্যাচেই টিকিট সবার আগে শেষ হয়ে গেছে। এখন ভারত যদি এই টুর্নামেন্টে অংশগ্রহণ না করে তাহলে কি পদক্ষেপ নেবে আইসিসি? নাকি সাত দল নিয়েই হবে এবারের টুর্নামেন্ট। সব কিছু মিলে কেমন যেন একটা অনিশ্চয়তা তৈরি হয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডও এখন চূড়ান্ত করেনি তারা খেলবে কিনা। তবে গতকাল নতুন সংস্কার প্রস্তাবে হেরে যাওয়ার পর রাতে বিসিসিআইয়ের সভায় বসার কথা ছিল। সে সভাতেই বিসিসিআইয়ের পরবর্তী করণীয় নিয়ে আলোচনা হওয়ার কথা।

সর্বশেষ খবর