শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

কঠোর অবস্থানে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

কঠোর অবস্থানে বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আনুষ্ঠানিকভাবে এখনো কোনো কিছু জানায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড। তারা যে জুলাইয়ে বাংলাদেশ সফরে আসছে না তা বিসিবি জেনেছে মিডিয়ায়। তাই এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য করছেন না বিসিবির কর্তারা। তবে এটা ঠিক, যদি আনুষ্ঠানিকভাবে পিসিবি চিঠি দিয়ে বিসিবিকে জানায়, এবার আর ছাড় দেবে না বাংলাদেশ। এর আগেও বিপিএলে পাকিস্তানি ক্রিকেটাররা চুক্তিবদ্ধ হওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের এনওসি (নো অবজেকশন সার্টিফিকেট) দেয়নি।

দুবাইয়ে আইসিসির সভার ফাঁকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি শাহরিয়ার খানের সঙ্গে কথা হয়েছে বাংলাদেশের ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের। কিন্তু তখন সফর স্থগিতের ব্যাপারে কোনো কথা হয়নি। তবে মিডিয়ায় পাকিস্তানের সিদ্ধান্তের ব্যাপারে জেনে বিস্মিত হয়েছে বিসিবি।

কেন পাকিস্তান হঠাৎ বাংলাদেশ সফর স্থগিত করেছে তার কারণ জানতে চাইবে বিসিবি। গতকাল নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে আনুষ্ঠানিকভাবে জানতে চাইব কেন তারা সফর বাতিল করেছে? কী কারণে পাকিস্তান জাতীয় দল বাংলাদেশে খেলতে আসবে না?’

তবে অস্ট্রেলিয়া থেকে দুটি সুখবর নিয়ে এসেছেন নাজমুল হাসান পাপন। একটি হচ্ছে, আইসিসি থেকে অনেক বড় অঙ্কের সহযোগিতা পাবে বাংলাদেশ (১৩২ মিলিয়ন মার্কিন ডলার)। আরেকটি হচ্ছে, আগামী আগস্টে বাংলাদেশে খেলতে আসছে অস্ট্রেলিয়া। প্রস্তাবিত সূচি অনুযায়ী আগামী ঈদুল ফিতরের আগে ও পরে টেস্ট দুটি অনুষ্ঠিত হবে। একটি হবে মিরপুরে, আরেকটি ফতুল্লায়। দুবাইয়ে নাজমুল হাসান পাপনের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান ডেভিড পিভারের কথা হয়েছে। নাজমুল হাসান বলেন, ‘অস্ট্রেলিয়া সিরিজ চূড়ান্ত। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট বিষয়টি আমাকে নিশ্চিত করেছেন। প্রথম টেস্ট দেখতে তিনি নিজেই বাংলাদেশে আসবেন।’ এর আগে শোনা গিয়েছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে নাজমুল হাসান কাল নিশ্চিত করেছেন, অস্ট্রেলিয়া কেবল দুটি টেস্ট খেলতেই বাংলাদেশে আসবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর