শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

তরুণরাই শেখ জামালের ট্রাম্প কার্ড : দিদার

ক্রীড়া প্রতিবেদক

তরুণরাই শেখ জামালের ট্রাম্প কার্ড : দিদার

দিদারুল আলম সিপন। ফুটবল মাঠে যিনি দিদার নামেই পরিচিত। ক্যারিয়ার বেশি দিনের নয়। কুমিল্লার ছেলে দিদারের ফুটবল ক্যারিয়ার শুরু বাংলাদেশ সেনাবাহিনী থেকে। এখানে চাকরিরত অবস্থায় ২০১২ ও ২০১৩ সালে বিভিন্ন প্রতিযোগিতায় ফুটবল খেলেন। তার পারফরম্যান্স নজর কাড়ে দেশের জনপ্রিয় ক্লাব শেখ জামাল ধানমন্ডির কর্মকর্তাদের। যে কারণে স্বেচ্ছায় সেনাবাহিনী থেকে অবসরও নেন তিনি। ২০১৪ সালে শুরু। এরপর অন্য ক্লাব থেকে লোভনীয় অফার এলেও ধানমন্ডির মায়া ছাড়তে পারেননি। ঘরোয়া আসরে পেশাদার লিগ, ফেডারেশন কাপ জিতেছেন। পারফরম্যান্সের কারণে জাতীয় দলেও সুুযোগ পেয়ে যান। রক্ষণভাগে দিদার এখন দল ও দেশের নির্ভরযোগ্য তারকা। যদিও ঘোষণা হয়নি। তবে নতুন মৌসুমে শেখ জামালের সম্ভাব্য অধিনায়ক হিসেবে দিদারের নামটিই শোনা যাচ্ছে। এ ব্যাপারে দিদার বলেন, শেখ জামালের মতো দলে অধিনায়কের দায়িত্ব পাব কিনা জানি না। না পেলেও আফসোস থাকবে না। আমি দলের জন্য জান প্রাণ দিয়ে লড়ব। সত্যি বলতে কী শেখ জামালে আমি মায়ার বন্ধনে আটকে গেছি। কাদের ভাই ফুটবলারদের মূল্যায়ন করেছেন ঠিকভাবে।

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান ক্লাবের সভাপতির দায়িত্ব নেওয়ার পর আমরা উজ্জীবিত। সভাপতির অনুপ্রেরণা আমাদের  আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। শেখ জামাল মূলত তারকানির্ভর দল গড়লেও এবার সেই ধারা থেকে বের হয়ে এসেছে।  তারুণ্যকে প্রাধান্য দিয়ে দল গড়া হয়েছে। এই শক্তি নিয়ে এবার কত দূর এগোনো সম্ভব?

দিদার চ্যালেঞ্জ জানিয়ে বললেন, শিরোপা জিতবই এ গ্যারান্টি দিতে পারব না। কারণ এবার লিগ বা অন্য টুর্নামেন্ট হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। ৫/৬টি দলের এবার শক্তি প্রায় সমান। তবে এবার যে তরুণরা দলে যোগ দিয়েছেন তাদের দিয়েই বাজিমাত করা সম্ভব। তরুণরা এবার শেখ জামালের ট্রাম্প কার্ড। কোচ যোশেফ তাদের অনুশীলন দেখে সন্তুষ্ট। মাসুম, মিঠুন, নাইম, আফসার, সোহেল, মানিক, আলী, জাবেদ, তারা ও ওমরকে দলে নেওয়া হয়েছে। গাম্বিয়ান ও আর্জেন্টিনার ফুটবলারের সঙ্গে কথা হচ্ছে। আশা রাখি শেখ জামাল মাঠে এবার শেখ জামাল রূপই ধারণ করবে।

সর্বশেষ খবর