বুধবার, ৩ মে, ২০১৭ ০০:০০ টা

সাসেক্সে মুশফিকের অপরাজিত ১৩৪

ক্রীড়া প্রতিবেদক

সাসেক্সে মুশফিকের অপরাজিত ১৩৪

রান : ১৩৪*, বল : ৯৮, চার : ১৫, ছক্কা : ১

সাসেক্সে ব্যাটিং প্রস্তুতি ভালোই হয়েছে বাংলাদেশের। তবে বৃষ্টির কারণে বোলিং অনুশীলনটা হয়নি। প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩৪৫ রান করেছিল বাংলাদেশ। লক্ষ্য তাড়া করতে নেমে ডিউক অব নরফক’স একাদশ ১৯ ওভারে ৯৫ রান করার পর বৃষ্টি শুরু হয়ে যায়। পরে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়।

প্রস্তুতি ম্যাচে অসাধারণ ব্যাটিং করেছেন মুশফিকুর রহিম। ৯৮ বলে খেলেছেন ১৩৪ রানের হার না মানা ইনিংস। ১৪টি বাউন্ডারির সঙ্গে একটি বিশাল ছক্কা হাঁকিয়েছেন। মুশফিকের সাইক্লোন ব্যাটিংয়ে বড় সংগ্রহ পায় বাংলাদেশ তথা বিসিবি একাদশ। দারুণ ব্যাটিং করেছেন ওপেনার সৌম্য সরকার। তিনি ৬৩ বলে খেলেছেন ৭৪ রানের ইনিংস। এছাড়া ইমরুল কায়েসের ব্যাট থেকে এসেছে ৪৪ রান। বাংলাদেশের নিয়মিত ওপেনার তামিম ইকবাল ব্যাক পেইনের জন্য এই ম্যাচে খেলতে পারেননি। তবে ইমরুল ও সৌম্য তার অভাবটাও বুঝতে দেননি।

এ ম্যাচে খেলতে পারেননি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। পারিবারিক সমস্যার কারণে হঠাৎ দেশে ফিরতে হয়েছে তাকে। স্ত্রী ও ছেলে অসুস্থ হয়ে পড়ায় ইংল্যান্ড গিয়ে বাংলাদেশে ফিরতে বাধ্য হয়েছেন ম্যাশ। খুব দ্রুতই তিনি আবার দলের সঙ্গে যোগ দেবেন। মাশরাফি না থাকায় প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের নেতৃত্ব দিয়েছেন মুশফিকুর রহিম।  সাসেক্সে বাংলাদেশের ব্যাটসম্যানদের তাণ্ডবে ব্যাটিংয়ের সামনে সুবিধা করতে পারেননি ইংলিশ বোলাররা। তবে কার্টলি ৪৬ বলে নিয়েছেন তিন উইকেট। এছাড়া প্যাটেল ৬৩ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট। নরফক’স একাদশও দারুণ শুরু করেছিলেন ব্যাটিংয়ে। ১৯ ওভারেই তারা বিনা উইকেটে ৯৫ রান করে। তবে এরপরই বৃষ্টি আসে। তারপর ম্যাচটিই পরিত্যক্ত হয়ে যায়। একই মাঠে ৫ মে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

প্রস্তুতি ম্যাচে জয় পরাজয় বড় বিষয় নয়। তাই বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তা নিয়ে আফসোস করার কিছু নেই। তবে বোলারের অনুশীলন হয়নি এটাই যা আক্ষেপ। ব্যাটসম্যানরা কিন্তু তাদের শক্তিমত্ত্বা বুঝিয়ে দিয়েছেন। মুশফিক ও সৌম্যর ইনিংস ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে।

সর্বশেষ খবর