শুক্রবার, ১৯ মে, ২০১৭ ০০:০০ টা

মাশরাফির মুখে মুস্তাফিজের প্রশংসা

ক্রীড়া প্রতিবেদক

মাশরাফির মুখে মুস্তাফিজের প্রশংসা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরাজয়ের দায় নিজের কাঁধে নিয়েছেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা। স্কোর বোর্ডের দিকে তাকালে বিষয়টি আরও পরিষ্কার হয়ে যায়। মাত্র ৬.৩ ওভার বোলিং করে ৫৮ রান দিয়েছেন মাশরাফি। ওভার প্রতি গড় ৯-এর মতো। অথচ সেখানে মুস্তাফিজুর রহমান ৯ ওভারে দিয়েছেন মাত্র ৩৩ রান। আরেক পেসার রুবেল ১০ ওভারে দিয়েছেন ৫৩ রান।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেন যেন উজ্জীবিত মনে হয়নি মাশরাফিকে। অবশ্য শুধু মাশরাফি কেন, পুরো দলকেই কেমন যেন বিমর্ষ লেগেছে। গত দুই বছরের উজ্জীবিত বাংলাদেশকে দেখা যায়নি। ক্রিকেটারদের শরীরী ভাষার প্রতিচ্ছবি ছিল তাদের পারফরম্যান্সেও।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশ দলের ক্রিকেটারদের দেখে মনে হয়েছে, তাদের যেন জোর করে খেলতে নামিয়ে দেওয়া হয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে তিন তিনটি হাফ সেঞ্চুরি হয়েছে, অথচ দলীয় স্কোর ২৫৭ রান। ব্যাটিংয়ের পরই মানসিকভাবে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। তারপরও বোলিংয়ে শুরুটাও ভালো হয়নি।

অনেক দিন থেকেই শুরুতে বোলিংয়ে এসে ব্রেক থ্রু এনে দেন মাশরাফি। কিন্তু এ ম্যাচে পারেননি। উল্টো অনেক বেশি রান দিয়েছেন। ম্যাচ শেষে মাশরাফি বলেছেন, ‘খুব ভালো হতো যদি আমরা শুরুতেই কিউইদের উইকেট নিতে পারতাম। কিন্তু পারিনি। আমি বোলিংয়ে ভালো করিনি।’

তবে উইকেট যে রান করার জন্য কঠিন ছিল না তাও বলেছেন মাশরাফি। কিউই ব্যাটসম্যানদের প্রশংসা করে মাশরাফি ইঙ্গিত করেছেন নিজেদের ব্যাটিং মোটেও ভালো হয়নি। ম্যাশ বলেন, ‘এই উইকেটে রান তোলাটা সহজ ছিল। নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা দুর্দান্ত ব্যাটিং করেছেন। ওরা ধারাবাহিকভাবে ছোট ছোট জুটি গড়েছে। যে কারণে জয় পাওয়াটা সহজ হয়েছে ওদের জন্য।’ বাংলাদেশ হারলেও দারুণ বোলিং করেছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ৯ ওভার বোলিং করেছে ৩৩ রানে দুই উইকেট নিয়েছেন। অথচ এই মুস্তাফিজ এবারের আইপিএল প্রথমে ম্যাচে খারাপ করার পর আর খেলার সুযোগই পাননি। ভক্তরাও অনেক হতাশ হয়ে গিয়েছিলেন মুস্তাফিজকে নিয়ে। কিন্তু এ ম্যাচে অসাধারণ বোলিং করে নিজের শক্তিমত্বার জানান দিয়েছেন কাটার মাস্টার। মুস্তাফিজের প্রশংসা করে মাশরাফি বলেন, ‘মুস্তাফিজের জন্য এটা একটা পরীক্ষা ছিল। ও তা উতরে গেছে। অসাধারণ বোলিং করেছে। রুবেলের বোলিংও ছিল দুর্দান্ত।’ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে রুবেল ১০ ওভার বোলিং করে ৫৩ রানে নিয়েছিলেন দুই উইকেট। আজ ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ।

সর্বশেষ খবর