শনিবার, ২৭ মে, ২০১৭ ০০:০০ টা

শেষ চারে ঢাকা আবাহনী

আবাহনী ২ : ১ ব্রাদার্স

ক্রীড়া প্রতিবেদক

ফেডারেশন কাপে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেছে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান। কিন্তু ঢাকা আবাহনী ঠিকই শেষ চারে জায়গা করে নিয়েছে। গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত তৃতীয় কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়নরা ২-১ গোলে ব্রাদার্স ইউনিয়নকে পরাজিত করে। অপেক্ষাকৃত দুর্বল হলেও ব্রাদার্স একেবারে খারাপ খেলছিল না। ৪২ মিনিটে গোল খাওয়ার পরই দমে যায়। নাবীব নেওয়াজ জীবন আবাহনীকে এগিয়ে রাখেন।

দ্বিতীয়ার্ধে আবাহনী অবশ্য বেশ গুছিয়ে খেলে। এবার দল থেকে বেশ কজন নিয়মিত খেলোয়াড় বের হয়ে গেলেও ব্যালেন্সড দলই গড়ে আবাহনী। যার প্রমাণ মাঠে পাওয়া যাচ্ছে। দ্রাগো মামিচের প্রশিক্ষণে গতবারের ডাবল জয়ী দলটি ছন্দ খুঁজে পাচ্ছে। বিশেষ করে আবাহনীর আক্রমণ ভাগ এবার যে কোনো দলের চেয়ে শক্তিশালী মনে হচ্ছে। তবে ব্রাদার্সও বিক্ষিপ্তভাবে আক্রমণ চালায়। আবাহনীর রক্ষণ ভাগের দৃঢ়তায় জালে বল পাঠানো সম্ভব হয়নি।

৭৯ মিনিটে ম্যাচ হাত ছাড়া হয়ে যায় প্রথম ফেডারেশন কাপ বিজয়ীদের। রুবেলের নেওয়া শর্ট ডিফেন্ডার আকরামুজ্জামানের পায়ে লেগে ব্রাদার্সের জালে জড়ায়। শেষ পর্যন্ত সিও জুনাপিও ফ্রিকিকে ব্যবধান কমালেও কোনো লাভ হয়নি। গোলের পরই রেফারি ম্যাচের ইতি টানেন। আজ রহমতগঞ্জ ও মুক্তিযোদ্ধা শেষ কোয়ার্টার ফাইনালে লড়বে।

সর্বশেষ খবর