মঙ্গলবার, ২০ জুন, ২০১৭ ০০:০০ টা

পর্তুগালের হোঁচট চিলির শুভ সূচনা

ক্রীড়া ডেস্ক

ফিফা কনফেডারেশন্স কাপে শুরুতেই হোঁচট খেল ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল। রাশিয়ায় অনুষ্ঠিত এই টুর্নামেন্টে এরই মধ্যে ফুটবলবোদ্ধারা ফেবারিট ঘোষণা করেছে পর্তুগালকে। ক্রিস্টিয়ানো রোনালদোর দুরন্ত ফর্ম পর্তুগিজদের জয়ের অন্যতম জামিন। কিন্তু রোনালদো পারলেন না। প্রথম ম্যাচেই মেক্সিকোর বিপক্ষে ড্র করল পর্তুগাল। গত রবিবার কাজান অ্যারিনায় কনকাকাফ চ্যাম্পিয়ন মেক্সিকোর সঙ্গে ২-২ গোলে ড্র করেছেন রোনালদোরা।

বার বার এগিয়ে গিয়েও শেষ রক্ষা হয়নি পর্তুগালের। শেষ মুহূর্তের নাটকীয় গোলে মূল্যবান এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে মেক্সিকানরা। ম্যাচে পর্তুগাল দুর্দান্ত খেলেছে। ২৩তম মিনিটে পেপের গোল অফসাইডের কারণে বাতিল না হলে জয় নিয়েই মাঠ ছাড়তে পারত পর্তুগিজরা। এরপর ৩৪তম মিনিটে কারেসমার গোলে এগিয়ে যান রোনালদোরা। ৪২তম মিনিটেই মেক্সিকোকে সমতায় ফেরান হার্নান্দেজ। ৮৬তম মিনিটে সেডরিকের গোলে আবারও এগিয়ে যায় পর্তুগাল। তবে অতিরিক্ত মিনিটে দুর্দান্ত এক হেডে গোল করে মেক্সিকোকে সমতায় ফেরান মোরেনো। এ ড্রয়ের ফলে পর্তুগালকে সামনের দুই ম্যাচ (রাশিয়া ও নিউজিল্যান্ড) জিততেই হবে সেমিফাইনাল নিশ্চিত করার জন্য।

এদিকে বি গ্রুপের ম্যাচে গত রবিবার মস্কোতে জয় পেয়েছে চিলি। আলেক্সিস সানচেজকে ছাড়াই তারা আফ্রিকান চ্যাম্পিয়ন ক্যামেরুনকে ২-০ গোলে হারিয়েছে। আরতুরো ভিডাল এবং এডুয়ার্ডো ভারগাস দলের পক্ষে একটি করে গোল করেছেন। এই জয়ে চিলি সেমিফাইনালের পথে কিছুটা এগিয়ে গেল। এই গ্রুপে চিলি ও ক্যামেরুন ছাড়াও আছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ও এশিয়ান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

সর্বশেষ খবর