বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল শুরু কাল

ক্রীড়া ডেস্ক

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল শুরু কাল

আন্তবিশ্ববিদ্যালয় ফুটবলে লোগো উন্মোচন করলেন প্রধান অতিথি হারুনুর রশিদ পাশে অভিজ্ঞ সংগঠক মনজুর কাদেরসহ অন্যরা —বাংলাদেশ প্রতিদিন

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট নতুন নয়। এর আগেও অনেক আয়োজন হয়েছে। কিন্তু এবার ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন এক সময়ে মাঠ কাঁপানো ফুটবলাররা। সোনালী অতীত ক্লাব ও গ্রিন ইউনিভার্সিটি অফ বাংলাদেশের যৌথ উদ্যোগে আগামীকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পর্দা উঠবে ওয়ালটন আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের। পাওয়ার্ড হিসেবে থাকছে শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেড ও কো-স্পন্সর হামিম গ্রুপ। টুর্নামেন্টের অন্যতম উদ্যোক্তা দেশের সাবেক তারকা ফুটবলার শেখ মো. আসলাম বলেন, মূলত দুই উদ্দেশ্যে তরুণদের নিয়ে এই আয়োজন করা। তরুণদের মাদক সেবন ও জঙ্গিবাদ থেকে বিরত রাখতে আমরা তাদের মাঠে ব্যস্ত রাখতে চাই। ছেলেরা যে খেলবে সেই পর্যাপ্ত মাঠও এখন ঢাকা শহরে খুঁজে পাওয়া যাবে না। অনেকে তাই বিপদগামী হয়ে উঠছে। অভিভাবকদের এ নিয়ে চিন্তার শেষ নেই।  তরুণরা খেলবে স্বপ্নের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এতে করে খেলাধুলার প্রতি তাদের উৎসাহটা বাড়বে। আসলাম বলেন, শুরুতে হয়তো কোনো চমক থাকবে না। টুর্নামেন্ট নিয়মিত করতে পারলে অবশ্যই খেলাধুলা নিয়ে তরুণদের মধ্যে উদ্দীপনা সৃষ্টি হবে। হয়তো এই টুর্নামেন্ট থেকে নতুন প্রতিভার সন্ধান মিলবে। ফুটবলের এই দুর্দিনে আমরা তো বসে থাকতে পারি না। যতটুকু পারি চেষ্টা করব।

টুর্নামেন্ট উপলক্ষে গতকাল জাতীয় ক্রীড়া পরিষদ সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন করা হয়। আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যান মনজুর কাদের, মো. সামসুদ্দোহা সিমু, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শাহজালাল ইসলামী ব্যাংক, এফএম ইকবাল বিন আনোয়ার ডন, পরিচালক অপারেশন ওয়ালটন গ্রুপসহ অন্য অতিথিরা উপস্থিত ছিলেন। ২০টি বিশ্ববিদ্যালয় এই টুর্নামেন্ট অংশ নিচ্ছে।

সর্বশেষ খবর