শিরোনাম
শুক্রবার, ২১ জুলাই, ২০১৭ ০০:০০ টা

যুবাদের সামনে আজ তাজিকিস্তান

ক্রীড়া প্রতিবেদক


যুবাদের সামনে আজ তাজিকিস্তান

শুরুতে গোল বন্যায় ভেসে গেছে বাংলাদেশ। এইভাবে বিধ্বস্ত হওয়ার পর কি আর কোনো আশা থাকে? জর্ডান শক্তিশালী বলে তাদের কাছে হার স্বাভাবিকই বলা যায়। তাই বলে ৭-০ গোলে হারবে তা ভাবাই যায়নি। প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে থাকার পর মনে হচ্ছিল ব্যবধান বড়জোর ৪-০ হতে পারে। কিন্তু দ্বিতীয়ার্ধে বাংলাদেশ দাঁড়াতেই পারেনি। জর্ডানকে যে খুব বেশি ঘাম ঝড়াতে হয়েছে তাও বলা যাবে না। হালকা মেজাজে খেলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

ঢাকা ছাড়ার আগে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপে লক্ষ্য নিয়ে কোচ অ্যান্ডু ওর্ড সরাসরি কিছু বলেননি। শুধু বলেছেন একটা ম্যাচ জিততে পারলে বলবো মিশন সফল।

কথা হচ্ছে ফিলিস্তিনের মাটিতে জয় আসবে কি? জর্ডানের কাছে হেরে গেছে। আজ গ্রুপের দ্বিতীয ম্যাচে প্রতিপক্ষ হয়ে মাঠে নামবে তাজিকিস্তান। রবিবার শেষ ম্যাচ স্বাগতিক ফিলিস্তিনের সঙ্গে। তাদেরকে হারানোটা স্বপ্নই বলা যায়। তাহলে সেই সম্ভাবনা কি আজকের ম্যাচকে ঘিরে। হ্যাঁ, তাজিকিস্তিনকে টার্গেট করেই যুবারা উড়ে গেছে। এশিয়ান ফুটবলে তাজিকরা ততটা শক্তিশালী নয়। ফিফা র‍্যাঙ্কিংয়ে তাদের অবস্থান ১৪৯ আর বাংলাদেশের ১৯০। পার্থক্য খুব বেশি নয় বলে জেতার জন্য মরিয়া হয়ে লড়বে। যদি জিতে যায় তাহলে শেষ ম্যাচে ১০ গোলে হারলেও তেমন কথা উঠবে না। বরং এক জয়ের জন্য বাফুফের কর্মকর্তারা বলতে পারেন মিশন সাকসেস।

কিন্তু জয় কি সম্ভব? কেননা তাজিকিস্তানকে যতই দুর্বল ভাবা হোক না কেন, বাংলাদেশের গোল বন্যায় ভেসে যাওয়ার দিনে তারা ২-২ গোলে রুখে দিয়েছে ফিলিস্তিনকে। সুতরাং জয় না বুধবারের পুনরাবৃত্তি ঘটবে সেটাই এখন দেখার অপেক্ষা।

 

সর্বশেষ খবর