বুধবার, ২৬ জুলাই, ২০১৭ ০০:০০ টা

ফুটবলের পাশে থাকবেন চুন্নু-আসলামরা

ক্রীড়া প্রতিবেদক

ফুটবলের পাশে থাকবেন চুন্নু-আসলামরা

সংবাদ সম্মেলনে সাবেক তারকা ফুটবলাররা

গোলাম সারোয়ার টিপু, আশরাফ উদ্দিন আহমেদ চুন্নু, খন্দকার রকিবুল ইসলাম, হাসানুজ্জামান বাবলু, শেখ মো. আসলাম ও কায়সার হামিদের মতো মাঠ কাঁপানো ফুটবলাররা এক মঞ্চে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন সম্মেলন কক্ষে তাদের উপস্থিতি মিলন মেলায় পরিণত হয়। অনেক দিন পর এত তারকাকে এক সঙ্গে দেখা গেল। পারফরম্যান্সে যে দুর্দশা তারা ফুটবল নিয়ে কথা বলতেই চান না। তবে কাল তারা এসেছিলেন ফুটবলের উন্নয়নে পাশে থাকার ঘোষণা দিতে।

ওয়ালটন প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে মাঠে গড়ায় সোনালি অতীতের আসলাম, খোরশেদ বাবুল, ছাইদ হাসান কাননদের প্রচেষ্টায়। নিঃসন্দে প্রশংসনীয় উদ্যোগ। ২০টি বিশ্ববিদ্যালয় অংশ নিয়েছে। নিয়মিত এই টুর্নামেন্ট মাঠে থাকলে এখান থেকেই সন্ধান মিলবে আসলাম কায়সারদের মতো তারকাদের।

আজ টুর্নামেন্টে ফাইনালে মুখোমুখি হবে গ্রিন ও ফারইস্ট বিশ্ববিদ্যালয়। বিকাল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনাল শুরু হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হামিম গ্রুপের চেয়ারম্যান এ কে আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফারাজের মা সিমিন হোসেন। ফারাজের নামকরণে এই টুর্নামেন্ট। গত বছর ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গিদের হাতে নিহত হন তরুণ ফারাজ। মৃত্যুর আগে যে সাহসী ভূমিকা রেখেছিল তা ভুলবার নয়। শুধু ফুটবল উন্নয়ন নয়, তরুণদের বিপদগামী পথ থেকে দূরে থাকতে এই আয়োজন। গতকাল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফারাজের বড়ভাই জাকির হোসেন। তিনি বলেন ফারাজ ফুটবল খুব ভালোবাসত। আশা করি এই টুর্নামেন্ট স্বার্থক হবে। আগামীতে এখান থেকেই ভালোমানের ফুটবলারের খোঁজ পাওয়া যাবে। চুন্নু বলেন, যে কাজটি বাফুফের করা উচিত ছিল সেটা সাবেক খেলোয়াড়রা করল। টুর্নামেন্টে বেশ কজন ছেলের পারফরম্যান্স চোখে পড়েছে। আমি শেখ জামালের ফুটবল টিম ম্যানেজমেন্টের সাথে আছি। আমি কথা দিচ্ছি খেলোয়াড়রা চাইলে শেখ জামালে অনুশীলনে সুযোগ করে দেব। আসলাম বলেন, সত্যিই আমি অভিভূত প্রতিটি ম্যাচে দর্শক হয়েছে। আশা করি ফাইনালেও হবে। ফুটবল যে মরে যায়নি তার প্রমাণ দিল এই টুর্নামেন্ট।

সর্বশেষ খবর