বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০১৭ ০০:০০ টা

ধাওয়ানের দিনে ব্যর্থ কোহলি

ক্রীড়া ডেস্ক

ধাওয়ানের দিনে ব্যর্থ কোহলি

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফাইনালে পাকিস্তানের কাছে শোচনীয় হারের পর সময়টা খারাপ যাচ্ছিল ভারতের। অধিনায়ক বিরাট কোহলির আচরণে অসন্তুষ্ট হয়ে কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান অনীল কুম্বলে। তবে এই অবস্থায় তারা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতে। টি-২০ হেরে যায়। রবিশাস্ত্রী কোচের দায়িত্ব নিলেও এ নিয়ে দেখা দেয় মতপার্থক্য। বিশেষ করে সৌরভ গাঙ্গুলী তাকে পছন্দ করছিলেন না। শেষ পর্যন্ত শাস্ত্রীই কোচ হন।

কোচের প্রথম মিশন গলে টেস্ট। প্রথম দিনটা ভালোই করেছে শাস্ত্রীর প্রশিক্ষণে ভারতীয় দল। গল টেস্টে প্রথম দিনেই রানের পাহাড় গড়েছে কোহলিরা। ৩ উইকেট হারিয়ে প্রথম দিনে ভারতের সংগ্রহ ৩৯৯ রান। হাতে ৭ উইকেট রয়েছে। শেষ পর্যন্ত ইনিংসটা কোথায় গিয়ে থামে সেটাই দেখার বিষয়। অথচ ২৭ রানেই ভারতের প্রথম উইকেটের পতন ঘটে। সুকুন্দ ব্যক্তিগত ২৭ রানে সাজঘরে ফেরেন। দ্বিতীয় উইকেট জুটিতে ধাওয়ান ও পুজারা দৃঢ়তাপূর্ণ ব্যাটিং করে ভারতকে শক্ত অবস্থানে নিয়ে যান। ধাওয়ান ভুল শট খেলতে গিয়ে ১৯০ রানে আউট হন। তবে ভারতীয় ক্রিকেটে নতুন এক রেকর্ড গড়েন এই ওপেনার। দ্বিতীয় সেশনে ১২৬ রান তোলেন তিনি। ১৯৫৬ সালে কলিউর ১১০ ছিল এক সেশনে সর্বোচ্চ রান। ধাওয়ানের রেকর্ডের দিনে অধিনায়ক কোহলি ব্যর্থতার পরিচয় দেন। তিনি মাত্র ৩ রান করেই সাজ ঘরে ফেরত যান। পুজারা ১৪৪ ও রাহানে ৩৯ রানে ক্রিজে টিকে আছেন।

 নিউজিল্যান্ডের বিপক্ষে চোট পেয়ে টেস্টের বাইরে ছিলেন ধাওয়ান। ১১ টেস্টে দর্শক হয়েই বসেছিলেন। কাল মাঠে নেমেই ম্যাজিক প্রদর্শন করলেন। ৩৯৯ রান উঠলেও এর পেছনে শ্রীলঙ্কার মিস ফিল্ডিংকে দায়ী করা যায়। তিনটি সহজ ম্যাচ তারা ফেলে দেন।

সর্বশেষ খবর