শিরোনাম
শুক্রবার, ১১ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

হ্যাডিনও আসছেন বাংলাদেশে

ক্রীড়া প্রতিবেদক

সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রাড হ্যাডিনকেও সঙ্গে নিয়ে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে উইকেটের পেছনে দাঁড়ানোর জন্য তাকে নিয়ে আসা হচ্ছে না। এই কাজটি ম্যাথুওয়েড করবেন। ব্রাড হ্যাডিন বাংলাদেশের আসছেন অস্ট্রেলিয়ার ফিল্ডিং কোচ হিসেবে। তার সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তি হয়েছে ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত। গ্রেগ ব্লেওয়েটের স্থলাভিষিক্ত হয়েছেন হ্যাডিন। অস্ট্রেলিয়ার নতুন ফিল্ডিং কোচ হ্যাডিন তার প্রতিক্রিয়ায় বলেন, ‘এই দায়িত্ব পেয়ে আমি আনন্দিত, অভিভূত। এটা আমার জন্য অনেক বড় একটা সুযোগ। তরুণ ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে ভালোই লাগবে আশা করছি।’ হ্যাডিন বলেন, ‘আমি যখন খেলেছি তখন সেরা ফিল্ডার ছিলেন অ্যান্ড্রু সাইমন্ডস, রিকি পন্টিং। তারা ছিলেন বিশ্বমানের ফিল্ডার। কিন্তু বর্তমান অস্ট্রেলিয়া দলের ফিল্ডিং ভালো নয়। আমি চেষ্টা করব যাতে ফিল্ডিংয়ে উন্নতি করাতে পারি। তবে ক্রিকেটারদের অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে। আমার বিশ্বাস এই দলেও মেধাবী ফিল্ডার রয়েছেন। তাদেরকে লাইনে নিয়ে আসতে হবে।’

 ৩৯ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার এর আগে নিউ সাউথ ওয়েলসের সঙ্গে কাজ করতেন। অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৭ দল এবং অনূর্ধ্ব-১৯ সঙ্গেও কাজ করেছেন। এর আগে অস্ট্রেলিয়া ‘এ’ দলের সহকারী কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন হ্যাডিন।

অস্ট্রেলিয়া দলের প্রধান কোচ ড্যারেন লেহম্যান ফিল্ডিং কোচ হিসেবে হ্যাডিনকে পেয়ে দারুণ খুশি। তিনি বলেন, ‘ব্রাডের ক্রিকেট ক্যারিয়ার অসাধারণ। তিনি প্রথমত আমাদের ফিল্ডারদের নিয়ে কাজ করবেন। তারপর উইকেটরক্ষককেও টিপস দেবেন।

সর্বশেষ খবর