বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

হকির নির্বাচন স্থগিত

বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন চেষ্টা করেছেন দুই পক্ষের সঙ্গে আলাপ করে সমঝোতার ভিত্তিতে হকির নতুন কমিটি হোক।

ক্রীড়া প্রতিবেদক

হকির নির্বাচন স্থগিত

হকি ফেডারেশনের নির্বাচন ঘনিয়ে এসেছিল। ২৭ আগস্টই নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু তা আর হচ্ছে না। দেশে ভয়াবহ বন্যার পরিস্থিতি দেখে গতকাল জাতীয় ক্রীড়া পরিষদ নির্বাচন স্থগিত ঘোষণা করেছে। কবে হবে নতুন কোনো তারিখ নির্ধারণ করা হয়নি। তবে ক্রীড়া পরিষদ সূত্রে জানা গেছে এশিয়া কাপ হকির পরই নতুন নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে। প্রশ্ন উঠেছে বন্যার সঙ্গে নির্বাচনের সম্পর্ক কি? বন্যার ভয়াবহতা অনেক আগেই থেকেই চোখে পড়েছে। তাহলে নির্বাচনের জন্য মনোয়নপত্র বিক্রি করা হলো কেন? সেই সময়ে নির্বাচন স্থগিত ঘোষণা করলে এত বিতর্ক উঠত না। এখানে নাকি গুরুত্ব দেওয়া হয়েছে ঢাকার বাইরের কাউন্সিলারদের। তারা যেমন ভোট দেবেন, তেমনিভাবে প্রার্থী হবেন। বন্যা পরিস্থিতির কারণে অনেকে হয়তো নির্বাচনের দিন আসতেই পারত না।

দুটো প্যানেলে বিভক্ত হয়ে এবার হকির নির্বাচন হতো তা নিশ্চিত। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন চেষ্টা করেছেন দুই পক্ষের সঙ্গে আলাপ করে সমঝোতাভিত্তিতে হকির নতুন কমিটি হোক। বিশেষ করে সাধারণ সম্পাদক পদের দুই প্রার্থী খাজা রহমতউল্লাহ ও আবদুর রশিদ শিকদারের সঙ্গে তিনি আলাদাভাবে বৈঠক করেন। এতে সমঝোতার প্রচেষ্টা ব্যর্থ হলে হকি নির্বাচনের দিকেই এগুচ্ছিল। এটা ঠিক ২৭ আগস্ট নির্বাচনের তারিখ ঘোষণা হওয়ায় সচেতন ক্রীড়ামোদীরা বিস্মিত প্রকাশ করেন। কেননা ১২ অক্টোবর থেকে ঢাকায় গড়াবে এশিয়া কাপের মতো মেগা আসর। নির্বাচনকে কেন্দ্র করে মতবিরোধ সৃষ্টি হতো। এতে আয়োজনের কাজের ব্যাঘাত ঘটতো। জাতীয় দলের বেশ কজন সাবেক খেলোয়াড় চাচ্ছিলেন হকির নির্বাচন তারিখ পেছানো হোক। এখন বন্যার কারণে স্থগিত হওয়ায় অনেকে স্বস্তি প্রকাশ করেছেন।

এরপর কি উত্তাপ থেমে যাবে। বরং নির্বাচন পেছানোটাকে রশিদ সমর্থিত সংগঠকরা সাজানো নাটকই বলছেন। গতকাল এক কর্মকর্তা ক্ষোভের সঙ্গে বলেছেন আমাদের বিজয় নিশ্চিত ছিল। প্রতিপক্ষরা প্যানেলে প্রার্থীই খুঁজে পাচ্ছিল না।

গতকাল পর্যন্ত চেষ্টা চালিয়েছে প্যানেল ঘোষণা করতে। ব্যর্থ হওয়ায় ক্রীড়া পরিষদকে দিয়ে নির্বাচন স্থগিত করেছে। খাজা রহমতউল্লাহর টেলিফোন ব্যস্ত থাকায় তার প্রতিক্রিয়া জানা যায়নি। তবে তার সমর্থিত এক সংগঠক জানালেন, এমন সিদ্ধান্ত নিয়ে কোনো মন্তব্য করা ঠিক হবে না। কারণ নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন জাতীয় ক্রীড়া পরিষদ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর