সোমবার, ২১ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

ল্যান্ডিং জেতালেন আবাহনীকে

ক্রীড়া প্রতিবেদক

ল্যান্ডিং জেতালেন আবাহনীকে

ঢাকা আবাহনীর দুর্গে শেখ রাসেলের কায়সার আলী রাব্বির আক্রমণ। তবে সহজ সুযোগ নষ্ট করায় তিনি গোলের দেখা পাননি —বাংলাদেশ প্রতিদিন

দুর্ভাগ্য সঙ্গী হওয়ায় হারের বৃত্ত থেকে বের হতে পারছে না শেখ রাসেল ক্রীড়া চক্র। শেখ জামালের কাছে হেরেছিল অতিরিক্ত সময়ের গোলে। গতকাল পেশাদার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর কাছে হেরেছে ২-০ গোলে। ঘরোয়া ফুটবলের সবচেয়ে জমজমাট লিগে তৃতীয় জয় তুলে ঢাকা আবাহনী পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে। তিন জয়ে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্ট ১০ এবং তিন হারে শেখ রাসেলের পয়েন্ট ৪। একই দিন টানা পঞ্চম জয় তুলে নিয়েছে শিরোপা প্রত্যাশী চট্টগ্রাম আবাহনী। বন্দরনগরীর দলটি ২-০ গোলে হারিয়েছে পুরনো ঢাকার রহমতগঞ্জকে।

পেশাদার লিগের আগের ৯ আসরে সর্বোচ্চ পাঁচবারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। শেখ জামাল তিনবার এবং শেখ রাসেল একবার। এবার শফিকুল ইসলাম মানিকের কোচিংয়ে দ্বিতীয় শিরোপা জিততে শক্তিশালী দল  গড়ে শেখ রাসেল। প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধাকে ৩-০ গোলে উড়িয়ে সূচনাটা ভালোই করেছিল। কিন্তু সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি দলটি। তিন ম্যাচ হেরে গেছে এরই মধ্যে। গতকাল শক্তিশালী আবাহনীর বিপক্ষে প্রথমার্ধ সমানে সমান লড়াই করে। ম্যাচের গোল দুটি হয় দ্বিতীয়ার্ধে। প্রথম গোল হয় পেনাল্টিতে। ৬২ মিনিটে আবাহনীকে পেনাল্টিতে এগিয়ে নেন ল্যান্ডিং ডারবো (১-০)। ডি বক্সে রুবেল মিয়াকে গোলরক্ষক জিয়াউর রহমান ফাউল করলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। ৮৬ মিনিটে রুবেলের ক্রসে ল্যান্ডিংয়ের চমৎকার হেড ঠিকানা খুঁজে পায় (২-০)।  জয় নিশ্চিত করে আবাহনী।

টানা পঞ্চম জয় তুলে এককভাবে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে চট্টগ্রাম আবাহনী। পেশাদার লিগের গত আসরের রানার্সআপ বন্দরনগরীর দলটি গতকাল দিনের প্রথম খেলায় ২-০ গোলে হারায় লিগের জায়ান্ট রহমতগঞ্জকে। টানা পাঁচ ম্যাচ জিতে শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ১৫। পুরান ঢাকার দল রহমতগঞ্জ দ্বিতীয় হারের স্বাদ নিল। ফলে দলটির পয়েন্ট ৫ ম্যাচে ৭। বিকালের খেলায় ৪৩ মিনিটে তৌহিদুল আলম সবুজের গোলে এগিয়ে যায় বন্দরনগরীর দলটি (১-০)। লিগে সুবজের এটা পঞ্চম গোল। ৭২ মিনিটে জয় নিশ্চিত করে নেয় চট্টগ্রাম আবাহনী। অধিনায়ক জাহিদ হোসেন পেনাল্টি থেকে ম্যাচের দ্বিতীয় ও শেষ গোলটি করেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর