শিরোনাম
রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

মুস্তাফিজের ঠিকানা রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক

মুস্তাফিজের ঠিকানা রাজশাহী

উত্তেজনা নেই বললেই চলে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগের চার আসরের মতো গতকাল পঞ্চম আসরের প্লেয়ার ড্রাফট নিয়ে খুব একটা আগ্রহও ছিল না। এর প্রধান কারণ হচ্ছে, ফ্র্যাঞ্চাইজি সাত দল তাদের ‘আইকন’ ক্রিকেটারদের আগেই বেছে নিয়েছেন। এমন কি স্থানীয় তারকা ক্রিকেটারদেরও রেখে দিয়েছে দলগুলো। তারকা বিদেশি ক্রিকেটারদেরও আগেই দলে ভিড়িয়েছে ক্লাবগুলো। তাই কাল প্লেয়ার ড্রাফটে যতটুকু আগ্রহ ছিল তা এক মুস্তাফিজকে ঘিরে।

কাল শুরুতেই লটারিতে নাম উঠে রাজশাহী কিংসের। তার মানে কিংস তালিকা থেকে যেকোনো ক্রিকেটারকে নিতে পারবে! তবে রাজশাহীর ফ্র্যাঞ্চাইজি এক মুহূর্ত চিন্তা না করে মুস্তাফিজের নাম বলে দেন। তাই সামনের আসরে কাটার মাস্টারের ঠিকানা রাজশাহীতে।

সাত আইকন ক্রিকেটার- মাশরাফি বিন মর্তুজা খেলবেন রংপুর রাইডার্সে, সাকিব আল হাসান ঢাকা ডায়নামাইটসে, মুশফিকুর রহিম রাজশাহী কিংসে, তামিম ইকবাল কুমিল্লা ভিক্টোরিয়ানসে, মাহমুদুল্লাহ রিয়াদ খুলনা টাইটানসে, সাব্বির রহমান সিলেট সিক্সার্সে এবং সৌম্য সরকার চিটাগং ভাইকিংসে। মুস্তাফিজেরও ‘আইকন’ হিসেবেই খেলার কথা ছিল। কিন্তু বরিশাল বুলস বিপিএলের আর্থিক শর্ত না মানায় তাদেরকে নিষিদ্ধ করা হয়। তাই ড্রাফটে তোলা হয় কাটার মাস্টারকে। মুস্তাফিজকে রাখা হয়েছিল ‘এ প্লাস’ ক্যাটাগরিতে। মূল্য ৪৫ লাখ টাকা।

গত আসরে রাজশাহী কিংস ছিল রানার্স আপ। এবার তারা আরও শক্তিশালী দল গঠন করেছে। ‘আইকন’ হিসেবে মুশফিককে নেওয়ার পাশাপাশি তরুণ তারকা অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে রেখে দিয়েছে। তারা মুমিনুল হক এবং ফরহাদ রেজাকেও দিয়েছিল। অনূর্ধ্ব-১৯ দলের উইকেটরক্ষক মারকুটে ব্যাটসম্যান জাকির হাসানকে নিয়েছে রাজশাহী কিংস। এছাড়া স্থানীয় ক্রিকেটারদের মধ্যে নাহিদুজ্জামান, রনি তালুকদার,  হোসেন আলি, নাঈম জুনিয়র এবং কাজী অনিককে দলে নিয়েছে। গতকাল ড্রাফট থেকে তারা বিদেশি ক্রিকেটারের কোটায় পাকিস্তানের উসামা মির এবং রাজা আলি দারকে নিয়েছে। বিদেশি তারকাদের মধ্যে ড্যারেন সামি, সামিত প্যাটেল, কেসরিক উইলিয়ামস, লেন্ডল সিমন্স, লুক রাইট, মোহাম্মদ সামি, জেমস ফ্রাঙ্কলিন ও ম্যালকম ওয়ালারকে দলে ভিড়িয়েছে। এবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই শক্ত দল করেছে রাজশাহী।

গতকাল ড্রাফটে মোট ২০৮ জন বিদেশি ক্রিকেটারের মধ্য থেকে দল পেয়েছেন ১৫ ক্রিকেটার। স্থানীয় ১৪০ জন ক্রিকেটারের মধ্যে ৫০ জন ডাক পেয়েছেন। এবারের আসর মাঠে গড়াবে ২ নভেম্বর।

সর্বশেষ খবর